• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মার্চ ১৭, ২০২২, ০১:০২ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ১৭, ২০২২, ০১:০২ পিএম

লক্ষ্মীপুরে এমপির নাম করে বালু উত্তোলন

লক্ষ্মীপুরে এমপির নাম করে বালু উত্তোলন

লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য এডভোকেট নুরউদ্দিন চৌধুরী নয়নের নাম ভাঙ্গিয়ে ওয়াবদার খাল থেকে অবৈধ ড্রেজার মেশিন বসিয়ে বালু উত্তোলন করার অভিযোগ উঠেছে লিটন ফরাজি নামে এক ব্যক্তির বিরুদ্ধে। 

এদিকে সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. এমরান হোসেন ২৪ ঘন্টার মধ্যে ড্রেজার জব্দ করার জন্য ইউনিয়ন ভূমি কর্মকর্তাকে মৌখিকভাবে নির্দেশ দিয়েছেন। 

বালু উত্তোলনের ফলে লক্ষ্মীপুর রায়পুর আঞ্চলিক সড়ক ও সুইসাফ হুজুর সড়ক নামে একটি সংযোগ সড়ক সবচেয়ে বেশি হুমকির মুখে। ইতিমধ্যে সড়কটি খালে ডেবে গেছে। 

বালু কারবারি লিটন ফরাজির ভয়ে কেউ প্রতিবাদ করেছেন না এবং ভয়েও মুখ খুলছে না। ওয়াবদার খাল থেকে বালু উত্তোলন করে দালাল বাজার ডিগ্রি কলেজ প্রাঙ্গণে একটি ডোবা ভরাট করা হচ্ছে। 

অভিযুক্ত লিটন ফরাজির সাথে কথা বলা সম্ভব হয়নি। তার মোবাইলফোন বন্ধ ছিল। 

জানতে চাইলে দালাল বাজার ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো. শাহ্ আলম পাটোয়ারী বলেন, এমপি বিষয়টি জানেন। কলেজের স্বার্থে বালু উত্তোলন করে ডোবাটি ভরাট করা হচ্ছে। 

লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য এডভোকেট নুরউদ্দিন চৌধুরী নয়ন বালু উত্তোলন সম্পর্ক জানতে চাইলে তিনি জানান, বালু উত্তোলন বিষয় আমার জানা নেই। কেউ যদি আমার নাম ভাঙ্গিয়ে বালু উত্তোলন করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। 

সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. এমরান বলেন, ড্রেজার দিয়ে বালু উত্তোলন সম্পূর্ণ নিষেধ। দালাল বাজার ইউনিয়ন ভূমি কর্মকর্তাকে বলা হয়েছে দ্রুত ড্রেজার মেশিনটি জব্দ করার জন্য।

জাগরণ/আরকে