• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মার্চ ১৯, ২০২২, ০৯:৩৬ এএম
সর্বশেষ আপডেট : মার্চ ১৯, ২০২২, ০৯:৩৬ এএম

সেনবাগে ভয় দেখাতে গিয়ে হিজড়া দগ্ধ

সেনবাগে ভয় দেখাতে গিয়ে হিজড়া দগ্ধ

সেনবাগ প্রতিনিধি
নোয়াখালীর সেনবাগ উপজেলার ৪ নং কাদরা ইউনিয়নের সেনবাগ মধ্যপাড়া রাজ্জাক পুলিশের বাড়িতে নবজাতক জন্মের পর দুই হিজড়া ওই বাড়িতে গিয়ে ৫ হাজার টাকা দাবি করে। কিন্তু তাদের দাবিকৃত ওই টাকা আদায়ে ব্যর্থ হয়ে নিজের শরীরে আগুন লাগিয়ে ভয় দেখাকে গিয়ে চুমকী (২৫) নামের এক হিজড়া দগ্ধ হয়েছে। 

বুধবার ( ১৬ মার্চ) দুপুরে ঘটনাটি ঘটে। এ ঘটনায় আহত হিজড়াকে তার সহযোগী উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালের ভর্তি করান। 

সেখানে অবস্থার অবনতি হলে ডাক্তার হিজড়া চুমকীকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে বার্ন ইউনিটে প্রেরণ করলে তারা হাসপাতালে না গিয়ে শুক্রবার (১৮ মার্চ) সকালে সেনবাগ থানায় এসে প্রতিকার চাইলে বিষয়টি জানাজানি হয়।

এরপর সেনবাগ থানার ওসি তদন্ত এমদাদুল হকের নেতৃত্ব সঙ্গীয় পুলিশ ফোর্স ঘটনাস্থলে পৌছে ওই বাড়ির দুই নারী ও এক পুরুষকে জিজ্ঞাসাবাদ করার জন্য আটক করে থানায নিয়ে আসে।

আটক জহিরুল ইসলাম নয়ন (২৮) ও তার পিতা মুজিবুল হক জানায় শুক্রবার (১১ মার্চ) দুপুরে জহিরুল ইসলামের স্ত্রী একটি কন্যা সন্তান জন্মদেন। এরপর বুধবার (১৬ মার্চ) হিজড়া চুমকী ও তার সহযোগী সোহাগী তাদের বাড়িতে গিয়ে ৫ হাজার টাকা দাবি করে। এসময় ওই বাড়িতে কোন পুরুষ সদস্য না থাকায় বাড়ির নারীরা দুই হিজড়াকে ৪ শত টাকা দিয়ে বিদায় করার চেষ্টা করে। কিন্তু ওই দুই হিজড়া তাদের দাবিকৃত ৫ হাজার টাকার জন্য অনড় থাকে। এক পর্যাযে হিজড়া চুমকী নিজের শরীরে আগুন লাগিয়ে ভয় দেখিয়ে টাকা আদায় করার চেষ্টার সময় হিজড়া চুমকী দগ্ধ হয়। এসময় বাড়ি মহিলা ও পরে মসজিদ থেকে পুরুষরা এসে দগ্ধ হিজড়া চুমকীকে সেবা সুস্থতা শেষে চিকিৎসার জন্য ১৫ শত টাকা দিলে তারা চলে যায়।

এ ব্যাপারে সেনবাগ থানার অফিসার ইনচার্জ ওসি মো: ইকবাল হোসেন পাটোয়ারী ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, হিজড়ারা নিজেদের শরীরে আগুন লাগিয়ে ভয় দেখিয়েছে টাকা আদায়ের জন্য। তদন্ত শেষে আইনী ব্যবস্থা নেয়া হবে।

জাগরণ/আরকে