• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মার্চ ২০, ২০২২, ০১:০৬ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ২০, ২০২২, ০১:০৬ পিএম

লক্ষ্মীপুরে টিসিবির পণ্য বিক্রি শুরু 

লক্ষ্মীপুরে টিসিবির পণ্য বিক্রি শুরু 

লক্ষ্মীপুরে নিম্ন আয়ের মানুষের জন্য রমজান উপলক্ষে সরকারি ভর্তুকিতে ১ লাখ ১৫ হাজার পরিবারের মধ্যে টিসিবি পণ্য বিক্রির কার্যক্রম শুরু হয়েছে। 

রবিবার (১৯ মার্চ) বেলা ১১ টার দিকে লক্ষ্মীপুর পৌরসভার ব্যানারে হ্যাপি সিনেমা হল এলাকা আলোচনা সভা ও বিক্রয় কার্যক্রম অনুষ্ঠিত হয়। এসময় প্রধান অতিথি হিসেবে এ কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. আনোয়ার হোছাইন আকন্দ। 

লক্ষ্মীপুর পৌরসভার মেয়র মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়ার সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন- জেলা পুলিশ সুপার (এসপি) ড. এএইচএম কামরুজ্জামান, সদর উপজেলা নির্বাহী কমকর্তা (ইউএনও) মো. ইমরান হোসেন, নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ফয়সাল, লক্ষ্মীপুর প্রেস ক্লাবে সভাপতি হোসাইন আহমেদ হেলাল ও জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি জাকির হোসেন ভূঁইয়া আজাদ প্রমুখ। 

জেলা প্রশাসন সূত্র জানায়, রমজান উপলক্ষে স্বল্প মূল্যে লক্ষ্মীপুরের ১ লাখ ১৫ হাজার পরিবারের মাঝে টিসিবির পণ্য বিক্রি করা হবে। এতে তেল, চিনি, মশুর ডাল ও ছোলা থাকবে। রবিবার জেলার ৭ হাজার পারিবার টিসিবি পণ্য পাবে। এদিন ২ লিটার তেল, ২ কেজি চিনি ও ২ কেজি মশুর ডাল বিক্রি করা হয়েছে। প্রতি লিটার সয়াবিন তেল ১০০ টাকা, চিনি ৫৫ টাকা ও মশুর ৬৫ টাকা কেজি দরে বিক্রি করা হয়। প্রথমদিন লক্ষ্মীপুর পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের প্রায় ৯০০ পরিবারের মাঝে টিসিবি পণ্য বিক্রি করা হল।

জেলা প্রশাসক আনোয়ার হোছাইন আকন্দ বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলস কাজ করছেন। ঢাকা বসে প্রধানমন্ত্রী সারাদেশের বিভিন্ন পেশার মানুষের কথা ভাবছেন। নিম্ন আয়ের মানুষের কথা চিন্তা করে ভর্তুকি দিয়ে তার নির্দেশেই সারাদেশে ১ কোটি পরিবারের মধ্যে টিসিবি পণ্য বিক্রি শুরু হয়েছে। স্থানীয় প্রশাসনের পরিচালনায় সুষ্ঠুভাবে এ কার্যক্রম চলছে। 

জাগরণ/আরকে