• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মার্চ ২০, ২০২২, ০২:১৭ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ২০, ২০২২, ০২:১৭ পিএম

সৈকতে মাছের মৃত্যুর মিছিল

সৈকতে মাছের মৃত্যুর মিছিল

কক্সবাজার সমুদ্র সৈকতে এবার বিভিন্ন জাতের ছোট বড় মৃত মাছ ভেসে আসছে। সৈকতের সুগন্ধা পয়েন্ট থেকে দরিয়ানগর পয়েন্ট পর্যন্ত যতদূর চোখ যায় শুধু মাছ আর মাছ। তবে সবগুলো মাছই মৃত।

শনিবার (১৯ মার্চ) বিকেল থেকে সৈকতের সুগন্ধা পয়েন্ট থেকে দরিয়ানগর পয়েন্ট পর্যন্ত লাখ লাখ মৃত মাছ ভেসে আসতে দেখেন পর্যটক এবং স্থানীয়রা।

এখবর চারদিকে ছড়িয়ে পড়লে মৃত মাছ দেখতে উৎসুক জনতা ভিড় করে সমুদ্র সৈকতে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও ব্যাপারটি আলোড়ন সৃষ্টি করেছে।

দরিয়ানগর এলাকার স্থানীয় বাসিন্দা নুরুল আলম জানান, সমুদ্র সৈকতে অনেকগুলো মৃত মাছ ভেসে আসতে দেখেছেন। কেন এমন হল তা বুঝতে পারছি না। জীবনে প্রথম মাছের এমন মৃত্যুর মিছিল দেখলাম।

কক্সবাজার সমুদ্র সৈকতে পর্যটক সেবায় নিয়োজিত বীচকর্মী মাহাবুবুর রহমান জানান, ঢেউয়ের সঙ্গে হঠাৎ বিপুল পরিমাণ ছোট বড় মরা মাছ ভেসে আসে। ভেসে আসার সঙ্গে সঙ্গে মানুষের সমাগম হয়। বিষয়টি আমাদের ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানানো হয়েছে। এসব মাছগুলো সংগ্রহ করতে শিশুসহ অনেককেই দেখা গেছে।

টুরিস্ট পুলিশ কক্সবাজার জোনের অতিরিক্ত পুলিশ সুপার মহিউদ্দিন সাংবাদিকদের জানান, দুপুর থেকে ঢেউয়ের সঙ্গে মৃত মাছ ভেসে আসার খবর শুনেছি। এই মাছগুলো কোথা থেকে এসেছে সেটা এখনই বলা যাচ্ছে না। এর আগে সমুদ্র সৈকতে ভেসে এসেছিল কয়েকটি মৃত তিমি এবং কয়েক হাজার টন বর্জ্য।

জাগরণ/আরকে