• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মার্চ ২৪, ২০২২, ০১:৩৫ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ২৪, ২০২২, ০১:৩৫ পিএম

গোদাগাড়ীতে পানি না পাওয়ায় কৃষকের আত্মহত্যা 

গোদাগাড়ীতে পানি না পাওয়ায় কৃষকের আত্মহত্যা 

রাজশাহীর গোদাগাড়ী উপজেলায় ধানের জমিতে পানি না পাওয়ায় অভিমানে ২ আদিবাসী কৃষক বিষপান করে। এতে অভিনাথ মার্ডি (৩০) মারা যায় ও তার চাচাতো ভাই রবি মার্ডি (৩২) রামেক হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসাধীন অবস্থায় আছে। 

বিষপানে নিহত অভিনাথ মার্ডি উপজেলার দেওপাড়া ইউনিয়নের নবাইবটতলা নিমঘুটু গ্রামের বাবু চাঁদ মার্ডির ছেলে । 

স্থানীয় সূত্রে  জানা যায়, নিহত অভিনাথ মার্ডি ঈশ্বরীপুর মাঠে ধানের জমিতে পানি দেওয়ার জন্য ডিপের ড্রাইভার শাখাওয়াতের কাছে ১২-১৪ দিন থেকে ঘুরতে থাকে কিন্তু পানির জন্য সিরিয়াল দেওয়া হয় না। এরই মাধ্যে জমির পানি শুকিয়ে ধানি জমি সাদা হতে থাকে। 

বুধবার (২৩ মার্চ) বিকেলে পুনরায় ডিপের ড্রাইভারকে পানির জন্য বললে পানি না পেয়ে রাগ-অভিমানে অভিনাথ মার্ডি ও রবি মার্ডি বিষ পান করে। ডিপের ড্রাইভার সেখানে বিষপানের কথা জানলে তাদের উদ্ধার করে অভিনাথ মার্ডির চাচাতো ভাই বাপ্পির ভ্যান গাড়িতে উঠিয়ে দিলে বাড়ি নিয়ে যায়। পরে রাত ৯ টার দিকে অভিনার্থ মার্ডি মার যায়। অপর দিকে রবি মার্ডিকে চিকিৎসার জন্য রামেক হাসপাতালে ভর্তি করা হয়। 

ডিপের ড্রাইভার শাখাওয়াতের কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, পানি দেয়নি একথা সত্য নয়। দুদিন আগেই পানি দিয়েছি। এটা তদন্ত করলেই পাওয়া যাবে। তবে তারা অতিরিক্ত চুয়ানি খেয়েছে বলে দাবি করেন ড্রাইভার শাখাওয়াত হোসেন। 

এই বিষয়ে গোদাগাড়ী মডেল থানার ওসি কামরুল ইসলাম বলেন, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তদন্ত করে পরে বিস্তারিত জানানো হবে। 

জাগরণ/আরকে