• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মার্চ ২৫, ২০২২, ১১:৪৭ এএম
সর্বশেষ আপডেট : মার্চ ২৫, ২০২২, ০৫:৪৮ পিএম

কুয়াকাটায় জাল চুরির অপরাধে ১২ রোহিঙ্গা গ্রেপ্তার

কুয়াকাটায় জাল চুরির অপরাধে ১২ রোহিঙ্গা গ্রেপ্তার

কলাপাড়া প্রতিনিধি
পটুয়াখালীর কুয়াকাটা সংলগ্ন বঙ্গোপসাগর থেকে জেলেদের জাল চুরি করার অপরাধে ১২ রোহিঙ্গাকে গ্রেপ্তার করেছে মহিপুর থানা পুলিশ। 

বুধবার (২৩ মার্চ) রাতে আলীপুর মৎস্য বন্দর থেকে তাদের গ্রেপ্তার করা হয়। চুরির কাজে ব্যবহৃত একটি ট্রলারও আটক করা হয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলো- ফাহিম (২২), রাজু মাঝি (২১), আরিফ (২২), মো. সেলিম (২৫), মো. রফিক (৩০), মো. নুর (৩৫), মো. আব্দুল্লাহ (২০), মো. জোবায়ের (২২), মো. আবদুর রহমান (২৫), মো. শরীফ (২২), মো. আজিজ (২৪) ও মো. আলম (৫৪)। এদের সবার বাড়ি কক্সবাজার জেলার কুতুপালংয়ের বিভিন্ন জায়গায়। 

আলীপুর মৎস্য বন্দরের ট্রলার মালিক মো. আল-আমিন বাদী হয়ে মহিপুর থানায় ১২ রোহিঙ্গার নামে মামলা করেছেন। ওই মামলায় রোহিঙ্গাদের গ্রেপ্তার দেখানো হয়েছে।

স্থানীয় অনেক জেলেরা জানায়, জেলে পেশার আড়ালে এসব রোহিঙ্গারা জাল ও মাছ ধরার সরঞ্জাম চুরি করতো।

মহিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দকার মো. আবুল খায়ের বলেন, এরা মূলত জেলে পেশার আড়ালে গভীর সমুদ্রে জেলেদের জাল ও মাছ ধরার সরঞ্জাম চুরি করতো। বুধবার সন্ধ্যায় বঙ্গোপসাগরের সোনার চর পয়েন্ট থেকে জাল চুরি করে নিয়ে যাওয়ার সময় ধাওয়া করে এ রোহিঙ্গাদের হাতেনাতে আটক করেন জেলেরা। আটককৃতদের জেলেরা আলীপুর মৎস্য বন্দরে নিয়ে আসে। এ সময় খবর পেয়ে পুলিশের একটি দল আটকদের গ্রেপ্তার করে থানায় নিয়ে আসে। বৃহস্পতিবার (২৪ মার্চ) দুপুরে গ্রেপ্তারকৃতদের আদালতে সোপর্দ করা হয়েছে।

জাগরণ/আরকে