• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ২, ২০২২, ১২:০৬ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২, ২০২২, ১২:০৬ পিএম

কবরস্থান ফিরে পেতে মহাসড়ক অবরোধ

কবরস্থান ফিরে পেতে মহাসড়ক অবরোধ

ফুলবাড়ী প্রতিনিধি
দিনাজপুরের ফুলবাড়ী পৌর এলাকার পূর্ব গৌরীপাড়া গ্রামের ব্যক্তি বিশেষের দখল থেকে কবরস্থান রক্ষার দাবিতে আঞ্চলিক মহাসড়ক অবরোধসহ ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করেছে তিন গ্রামের গ্রামবাসী। এতে করে সড়কের দুই প্রান্তে শতাধিক ছোটবড় যানবাহন আটকা পড়ে।

শুক্রবার (১ এপ্রিল) সড়ক অবরোধসহ ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

এদিন দুপুর ২টায় গ্রামবাসী কবরস্থান রক্ষার দাবি নিয়ে বিক্ষোভ মিছিলসহ ফুলবাড়ী-গোবিন্দগঞ্জ আঞ্চলিক মহাসড়কের ফুলবাড়ী পৌর শহরের ঢাকা মোড়স্থ এলাকায় সড়ক অবরোধ করে মানববন্ধন কর্মসূচি পালন করেন। 

এ সময় দাবির সমর্থনে বক্তব্য রাখেন ওয়ার্ড কাউন্সিলর মো. মমতাজুর রহমান পারভেজ, বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুস সামাদ মণ্ডল, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মো. নজমূল হক মাজিম, গৌরীপাড়া থানাপাড়া মসজিদ কমিটির সভাপতি মো. আলতাব হোসেন মণ্ডল প্রমুখ।

গ্রামবাসীর অভিযোগ পূর্ব গৌরীপাড়া গ্রামের মো. আনোয়ারুল কাদির নামের ব্যক্তি গৌরপাড়া গ্রামের কবরস্থান জোরপূর্বক দখল করে স্যাটেলমেন্ট অফিসের মাধ্যমে নিজ নামে মাঠপর্চা, রেকর্ড ও নামজারী করেছেন। অবিলম্বে ব্যক্তি বিশেষের নামে হওয়া মাঠপর্চা, রেকর্ড ও নামজারী বাতিল করাসহ দখলমুক্ত করে কবরস্থানটি কবরস্থান কমিটির নামে মাঠপর্চা, রেকর্ড ও নামজারীর দাবি জানান তারা।

এ ব্যাপারে মো. আনোয়ারুল কাদির বলেন, ওই জায়গাটি তার নিজস্ব সম্পত্তি। যা দীর্ঘদিন ধরে ভোগ দখল করে আসছেন। জমিটি প্রয়োজনীয় কাগজপত্রও তার রয়েছে।

পরে ফুলবাড়ী থানা পুলিশ এসে যানবাহন চলাচল স্বাভাবিক করে।  

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রিয়াজ উদ্দিন বলেন, বিরোধপূর্ণ জায়গাটি যদি সরকারি এবং জনসাধারণের ব্যবহার্য হয়ে থাকে তবে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। এছাড়াও কোন প্রকার ভুল তথ্য দিয়ে স্যাটেলমেন্ট অফিস থেকে মাঠপর্চা ও রেকর্ড করা হলে সেটিও বাতিলসহ প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। 

জাগরণ/আরকে