• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ২, ২০২২, ০৩:৩৪ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২, ২০২২, ০৩:৩৪ পিএম

টেকনাফে ইয়াবাসহ মিয়ানমারের ২ নাগরিক আটক

টেকনাফে ইয়াবাসহ মিয়ানমারের ২ নাগরিক আটক

কক্সবাজারের টেকনাফ উপজেলার নাফনদের জালিয়াদ্বীপ এলাকায় অভিযান চালিয়ে ক্রিস্টাল মেথ আইস ও ইয়াবাসহ দুজন মিয়ানমার নাগরিককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এসময় তাদের কাছ থেকে ১কেজি ৬৯ গ্রাম ক্রিস্টাল মেথ আইস ও ৫৪ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। 

শনিবার (২ এপ্রিল) ভোর রাতে এক অভিযানে তাদের আটক করা হয়। টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্ণেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার এই তথ্য নিশ্চিত করেন।

আটককৃতরা হলো- মিয়ানমার মংডুর মো. সিরাজ উদ্দিনের ছেলে মো.জুবায়ের আহমদ ( ২২ ) ও একই এলাকার মৃত আব্দুল গনির ছেলে মো. রফিক (২৩)।

বিজিবি সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে শনিবার ভোর রাতে জালিয়ারদ্বীপ এলাকার নাফনদীর সীমান্ত দিয়ে মাদকের একটি চালান মিয়ানমার হতে বাংলাদেশে পাচার হতে পারে এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালানো হয়। এসময় বিজিবি টহলদল একটি নৌকাকে মিয়ানমারের শোয়ারদ্বীপ এলাকা থেকে নাফনদী পার হয়ে বাংলাদেশের অভ্যন্তরে জালিয়ার দ্বীপের দিকে আসতে দেখলে নৌকাটি থামানোর সংকেত দেওয়া হয়। এসময় একজন পালিয়ে গেলেও দু’জনকে আটক করতে সক্ষম হয় বিজিবি সদস্যরা। পরে নৌকাটি তল্লাশী করে নৌকার ভিতরে পাটাতনের নিচে একটি বস্তার ভিতরে ১কেজি ৫৯ গ্রাম ক্রিস্টাল মেথ আইস ও ৫৪ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। 

তিনি আরও জানান, ক্রিস্টাল মেথ আইস এবং ইয়াবা ট্যাবলেট বহন, পাচার এবং অবৈধ অনুপ্রবেশের দায়ে আটককৃত ব্যক্তি ও উদ্ধারকৃত মাদকসহ নিয়মিত মামলার মাধ্যমে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

জাগরণ/আরকে