• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ৫, ২০২২, ০১:২০ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ৫, ২০২২, ০১:২০ পিএম

উখিয়ায় ৬ মানবপাচারকারী গ্রেপ্তার

উখিয়ায় ৬ মানবপাচারকারী গ্রেপ্তার

কক্সবাজারের উখিয়ায় মানবপাচার চক্রের ছয় সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় ভুক্তভোগী ৪৮ রোহিঙ্গা নারী-পুরুষকে উদ্ধার করা হয়।

সোমবার (৪ এপ্রিল) সন্ধ্যায় উখিয়া উপজেলা ভূমি অফিসের সামনে থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

আটককৃতরা হলো- টেকনাফ পৌরসভার নতুন পল্লান পাড়া এলাকার মৃত আজিজুর রহমানের পুত্র ফজল আহমদ (৬৫), উখিয়ার রাজাপালং ইউনিয়নের হাজম রাস্তার মাথা এলাকার মো: ইউনুসের পুত্র মোহাম্মদ আলী জোহার (২৮) একই এলাকার মোঃ জালালের পুত্র ইমাম হোসেন (৩৫), আয়ুব আলীর পুত্র মো: আয়াজ (১৯) ও জিয়াবুল হকের পুত্র মো: জুবায়ের (২০) এবং পালংখালীর ভাদীতলী এলাকার মৃত আক্তার কামালের পুত্র মোহাম্মদ রুবেল (১৯)।

উখিয়া থানার অফিসার ইনচার্জ (ভারপ্রাপ্ত) আহমেদ সঞ্জুর মোরশেদ তাদের গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে বলেন, চক্রটি দীর্ঘদিন ধরে টাকার বিনিময়ে মানবপাচার করে আসছিল। এ চক্রের ছয় সক্রিয় সদস্যকে গ্রেপ্তার ও ৪৮ জন ভুক্তভোগী রোহিঙ্গা নারী -পুরুষকে উদ্ধার করা হয়।

তিনি বলেন, বর্তমানে মানবপাচারের মতো ঘৃণ্যতম অপরাধ থেমে নেই। মানবপাচারকারী চক্রের টার্গেট এখন রোহিঙ্গারা। আর তাদের পাতা জালে জড়িয়ে অবৈধপথে পাড়ি দিতে গিয়ে জীবনের ঝুঁকি নিচ্ছে এসব মানুষ। পাচারকারীরা বিভিন্ন জায়গায় চাকরি এবং রোহিঙ্গা নারীদের বিয়ের প্রলোভন দেখিয়ে সহজ-সরল এই মানুষগুলোকে ফাঁদে ফেলে নিয়ে যাচ্ছে অন্ধকার জগতে।

উদ্ধারকৃত রোহিঙ্গা নারী-পুরুষদের ট্রানজিট ক্যাম্পে প্রেরণ করা হয় এবং আটককৃতদের বিরুদ্ধে মানবপাচার আইনে মামলা করা হয়েছে।

জাগরণ/আরকে