• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ৬, ২০২২, ০৯:৪৬ এএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ৬, ২০২২, ১০:৪৬ পিএম

বাউফলে পালিয়ে বেড়াচ্ছে এক রিক্সা চালক

বাউফলে পালিয়ে বেড়াচ্ছে এক রিক্সা চালক

বাউফল প্রতিনিধি
পটুয়াখালীর বাউফলে অপরাধ না করেও চাঁদার দাবি ও লুট মামলায় আসামি হয়ে পাঁচ মাসেরও বেশি সময় ধরে পালিয়ে বেড়াচ্ছেন উপজেলার কাছিপাড়া ইউনিয়নের আফজাল হোসেন (৪০) নামে এক অটো রিকশা চালক। ওই মামলায় একই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: রফিকুল ইসলামকে স্বাক্ষী করা হলেও তিনি এ বিষয়ে কিছুই জানেন না। 

মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, ২০২১ সালের ২২ অক্টোবর কাছিপাড়া ইউনিয়নের দরিয়াবাদ এলাকার বাসিন্দা মো: চান মিয়ার কাছে একই এলাকার মতিউর রহমানের ছেলে মো: আফজাল এক লাখ টাকা চাঁদা দাবি করে। চাঁদা দিতে অপারগতা প্রকাশ করায় আফজালের নেতৃত্বে ১২ জনের একটি দল চান মিয়ার দোকান ভাঙচুর ও লুটপাট করে। এ ঘটনায় ২০২১ সালের ২৪ অক্টোবর চান মিয়া বাদী হয়ে আফজালকে প্রধান আসামি করে পটুয়াখালী সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে সাত ব্যক্তির নাম উল্লেখ করে আরও অজ্ঞাত নামা পাঁচ ব্যক্তির নামে চাঁদা দাবি ও লুট মামলা করেন। অথচ ঘটনার দিন আফজালের দাদী নূর জাহান বেগম (৮০) মারা যান। বিকেল পাঁচটায় তার জানাজার নামাজ অনুষ্ঠিত হয়েছে। ওই জানাজায় আফজালও উপস্থিত ছিলেন।  

ওই এলাকার বাসিন্দা অবসরপ্রাপ্ত মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: শফিকুল ইসলাম বলেন, ওই জানাজায় আমিও উপস্থিত ছিলাম। জানাজার নামাজে উপস্থিত থেকেও চাঁদা দাবি ও লুট মামলার প্রধান আসামি হয়েছে আফজাল। শুনে আমি অবাক হয়েছি। এটা খুবই দুঃখজনক। যা কারো কাম্য হতে পারে না।

খোঁজ নিয়ে জানা গেছে, জমি সংক্রান্ত পূর্ব বিরোধের জেরে ২০১৯ সালের ৩১ অক্টোবর সন্ধ্যার দিকে আফজালকে পিটিয়ে গুরুতর জখম করে তার ব্যাটারিচালিত রিকশাটি নিয়ে যায় প্রতিপক্ষের লোকজন। ওই ঘটনায় মামলা করেন আফজাল এবং ওই মামলায় চাঁন মিয়ার ছেলে শাহিন আসামি।

আফজাল জানান, তাকে মারধর করে ব্যাটারিচালিত রিকশা ছিনিয়ে নেওয়ার ঘটনায় মামলা করেছেন। আর এ কারণে তাকে সাজানো চাঁদা দাবি ও লুট মামলায় আসামি করে হয়রানি করা হয়েছে। তিনি পাঁচ মাসেরও বেশী সময় ধরে পালিয়ে বেরাচ্ছেন। বর্তমানে তার পরিবার-পরিজন মানবেতর জীবন-যাপন করছেন।

এ ব্যাপারে কাছিপাড়া ইউপির চেয়ারম্যান রফিকুল ইসলাম বলেন, এ রকম কোনো ঘটনা সম্পর্কে আমি কিছুই জানি না।

জাগরণ/আরকে