• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ২০, ২০২২, ০৫:১০ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২০, ২০২২, ০৫:১০ পিএম

ঈদ মার্কেটে অভিনব কায়দায় চুরি, মা- মেয়ে ধরা

ঈদ মার্কেটে অভিনব কায়দায় চুরি, মা- মেয়ে ধরা

ঝালকাঠির কাঠালিয়া উপজেলার বিনাপানি বাজারে তৈরি পোশাক ও থান কাপড়সহ নানা সামগ্রী পাওয়া যায়। ঈদুল ফিতর উপলক্ষে সবাই কেনাকাটা শুরু করেছে। সেই সঙ্গে সরব হয়েছে চোর চক্র; অভিনব কায়দায় ক্রেতা-ব্যবসায়ীদের মালামাল চুরি করছে।

বুধবার দুপুরে এমনই একটি চক্রের দুই নারী সদস্য প্রবেশ করে বিনাপানি বাজারের নেপাল হালদারের কাপড়ের দোকানে। উদ্দেশ্য দুই গজ কালো কাপড় কেনা। তারা দোকানের এদিক-ওদিক ঘুরে বিভিন্ন কাপড় দেখতে থাকে। আর সেই সুযোগে কাপড়ের থান নিজেদের ব্যাগে ঢুকিয়ে নেয়। গতিবিধি সন্দেহ হলে দোকান মালিক তাদের চ্যালেঞ্জ করেন। এরপর তাদে ব্যাগে তল্লাশি চালাতেই বেরিয়ে আসে থলের বিড়াল। একে একে বের হয় বেশ কয়েকটি কাপড়ের থান।

খবর পেয়ে শৌলজালিয়া ইউনিয়নের মেম্বার মো. দুলাল শরীফ তাদের চেয়ারম্যান মাহমুদ হোসেন রিপনের কাছে নিয়ে যান। জিজ্ঞাসাবাদ ও কথাবার্তায় সন্দেহ হলে চেয়ারম্যান রাতেই দুই নারীকে থানায় হস্তান্তর করেন।

চেয়ারম্যান মাহমুদ হোসেন রিপন জানান, জিজ্ঞাসাবাদে জানা গেছে- তারা মা-মেয়ে। এছাড়া অসংলগ্ন তথ্য দেওয়ায় তাদের পুলিশের হাতে সোপর্দ করা হয়েছে। ধারণা করা হচ্ছে- তারা সক্রিয় চোর চক্রের সদস্য। এদের কাছ থেকে সব ব্যবসায়ীকে সতর্ক থাকতে এবং দোকানে সিসি ক্যামেরা লাগাতে বলা হয়েছে।

কাঠালিয়া থানার ওসি মুরাদ আলী জানান, ঈদ উপলক্ষে এমন চোর চক্রের পাশাপাশি অজ্ঞান পার্টি, মলম পার্টি, টানা পার্টি, থুথু পার্টি, সালাম পার্টি, ছিনতাইকারী, নারী পকেটমাররা সক্রিয় হয়ে উঠেছে। এসব চক্র নিয়ন্ত্রণে কাজ করছে পুলিশ।

ইউএম