• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ২৪, ২০২২, ০৩:৩১ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২৪, ২০২২, ০৩:৩১ পিএম

আশুলিয়ায় বোনাসের দাবিতে সড়ক অবরোধ

আশুলিয়ায় বোনাসের দাবিতে সড়ক অবরোধ

সাভারের আশুলিয়ায় বোনাসের দাবিতে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে একটি তৈরি পোশাক কারখানার শ্রমিকরা। এসময় ৫ থেকে ৬ টি যানবাহন ভাঙচুর করা হয়।

রবিবার (২৪ এপ্রিল) দুপুরে নবীনগর চন্দ্রা মহাসড়কের পলাশবাড়ি এলাকার স্কাইলাইন গ্রুপের শ্রমিকরা এই বিক্ষোভ করে মহাসড়ক অবরোধ করেন।

শ্রমিকরা জানান- দীর্ঘদিন ধরে কারখানাটিতে প্রায় ১৪০০ শ্রমিক কাজ করে আসছে। ঈদের বোনাস না দিয়ে শনিবার থেকে ছুটি ঘোষণা করেন কারখানা কর্তৃপক্ষ। শ্রমিকরা বোনাসের দাবি করলে কর্তৃপক্ষ কোন কথা বলতে চায় না। পরবর্তীতে কাজ বন্ধ করলে হাফ বোনাস দিতে চায় কারখানা কর্তৃপক্ষ। এতে সকল শ্রমিক সড়কে নেমে ফুল বোনাসের দাবিতে বিক্ষোভ করেন। পরে পুলিশ এসে জলকামান দিয়ে শ্রমিকদের সরিয়ে দেয়।

ওই কারখানার শ্রমিক মিজানুর রহমান বলেন, আমরা সকালে এসে সুন্দরভাবে কাজ করছিলাম। সকালে কর্তৃপক্ষ বলছে ৬ দিন ঈদের ছুটি। পরে ১০ টার দিকে তারা আবার বলে ৭ দিন ছুটি দেওয়া হবে। পরে সকল শ্রমিকরা ১০ দিনের ছুটি ও ফুল বোনাসের দাবিতে সড়কে নেমে বিক্ষোভ করেন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, শ্রমিকরা হঠাৎ সড়কে নেমে বিক্ষোভ করতে থাকেন। পরে সড়কের পাশে থাকা কয়েকটি গাড়ি ভাঙচুর করেন তারা। এঘটনায় পুলিশ এসে শ্রমিকদের সরিয়ে দেয়।

এ ব্যাপারে শিল্প পুলিশ ১ এর এসআই মিরন আহমেদ বলেন, শ্রমিকরা বোনাসের দাবিতে সড়কে নেমে বিক্ষোভ করলে তাদের বুঝিয়ে রাস্তা থেকে সরিয়ে দেওয়া হয়েছে। বর্তমানে যান চলাচল স্বাভাবিক রয়েছে। 

এ ব্যাপারে কারখানার অ্যাডমিন ম্যানেজার ইকবাল হোসেনের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি।

জাগরণ/আরকে