• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ২৪, ২০২২, ০৪:০৯ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২৪, ২০২২, ০৪:০৯ পিএম

হত্যাচেষ্টার বিচার চাইতে গিয়ে বাবা গ্রেফতার

হত্যাচেষ্টার বিচার চাইতে গিয়ে বাবা গ্রেফতার

ঝালকাঠি নলছিটিতে কলেজছাত্র শান্ত অধিকারীকে হত্যাচেষ্টার ঘটনায় জড়িতদের বিচারের দাবিতে মানববন্ধন চলাকালে কমল চন্দ্র অধিকারী নামে একজনকে গ্রেফতার করেছে পুলিশ। 

রোববার (২৪ এপ্রিল) বেলা সাড়ে ১১টার দিকে তাকে উপজেলা পরিষদ এলাকা থেকে গ্রেফতার করা হয়। গ্রেফতার কমল চন্দ্র অধিকারী আহত কলেজছাত্র শান্ত অধিকারীর বাবা।

তবে পুলিশের দাবি, মামলার এজাহারনামীয় আসামি হওয়ায় তাকে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতার কমল চন্দ্র অধিকারীর স্বজনরা জানায়, ১৬ এপ্রিল জমিজমা নিয়ে বিরোধের জের ধরে সৈয়র ভোজপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন এলাকায় বরিশালের অমৃত লাল দে কলেজের মানবিক বিভাগের প্রথম বর্ষের ছাত্র শান্ত অধিকারীকে পিটিয়ে গুরুতর জখম করে সঞ্জয় মন্ডল ও তার সহযোগিরা। অভিযুক্ত সঞ্জয় মন্ডল সৈয়র ভোজপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরী কাম নৈশপ্রহরী।

রোববার সকাল সাড়ে ১০টার দিকে ওই নৈশপ্রহরীর অপসারণ ও গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস ঘেরাও করে এলাকাবাসী ও আহত কলেজছাত্র শান্ত অধিকারীর স্বজনরা। পরে তারা উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের সামনে মানববন্ধন করে। ওই মানববন্ধন থেকে শান্ত অধিকারীর বাবা কমল চন্দ্র অধিকারীকে গ্রেফতার করে পুলিশ।

তারা অভিযোগ করেন, কলেজছাত্র আহত হওয়ার ঘটনায় পুলিশ রহস্যজনক কারণে পাল্টাপাল্টি মামলা নিয়েছে। আমরা মামলা করার একদিন পর একই ঘটনায় হামলাকারী সঞ্জয়ের ভাই প্রসেনজিৎ মন্ডল বাদী হয়ে থানায় আহত কলেজছাত্র শান্ত অধিকারীসহ তিনজনের বিরুদ্ধে পাল্টা মামলা করেন।

নলছিটি থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিউর রহমান বলেন, কমল চন্দ্র অধিকারী নলছিটি থানায় একটি মামলার এজাহারনামীয় আসামি হওয়ায় তাকে গ্রেফতার করা হয়েছে। তাকে আদালতে পাঠানোর প্রক্রিয়া চলছে।

তিনি আরও বলেন, কলেজছাত্রকে মারধরের ঘটনায় দায়ের হওয়া মামলার আসামিদের গ্রেফতারে অভিযান চলছে।

জাগরণ/আরকে