• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ২৫, ২০২২, ০৪:২২ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২৫, ২০২২, ০৪:২২ পিএম

ভাতিজার ফেসবুকে করা পোষ্টে গ্রেফতার যুবক

ভাতিজার ফেসবুকে করা পোষ্টে গ্রেফতার যুবক

জীবিকার তাগিদে মধ্যপ্রাচ্যের দেশ ওমান পাড়ি দেওয়ার জন্য রবিবার (২৪ এপ্রিল) রাতে ঢাকা হযরত শাহজালাল বিমানবন্দরে পৌঁছেন সোনাগাজীর চরদরবেশ ইউনয়নের এনামুল হক রাকিব। সাথে ছিলেন চাচা নুর ইসলাম বাবুল। ইমিগ্রেশনে প্রবেশের আগে রাকিব তার চাচার সাথে ছবি ধারন করে নিজের ফেসবুক আইডিতে ‘গুড বাই বাংলাদেশ’ লিখে পোষ্ট করেন। আর এতেই কপাল পুড়লো চাচা নুর ইসলাম বাবুলের। 

একটি ডাকাতি মামলার আসামি হিসেবে বিমানবন্দরে কর্তব্যরত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তাকে গ্রেফতার করেন।

সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে, ফেসবুক পোষ্টটি সোনাগাজী মডেল থানা ওসি খালেদ হোসেন দাইয়ানের নজরে পড়লে তিনি বিষয়টি উদ্বর্তন কর্তৃপক্ষের দৃষ্টিগোচর করেন। পরে বিমানবন্দরে কর্তব্যরত এপিবিএন সদস্যরা বাবুলকে গ্রেফতার করতে সক্ষম হয়।

ওসি খালেদ দাইয়ান বলেন, বিমানবন্দর থেকে আটক বাবুল সোনাগাজী মডেল থানায় দায়েরকৃত একটি ডাকাতি মামলার অন্যতম অভিযুক্ত। গত ২৬ মার্চ উপজেলার চরদরবেশ ইইনিয়নের চার নাম্বার ওয়ার্ডের আমিনুল হকের নতুন বাড়িতে ডাকাতি সংঘঠিত হয়। ঘটনার ওই বাড়ির বাসিন্দা নুর নবী শিমুল বাদী হয়ে অজ্ঞাত ৭/৮ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। পরে ওই মামলায় গ্রেফতারকৃত চারজন আদালতে ১৬৪ ধারায় জবানবন্ধি প্রদান করেন। তারা বাবুলের নেতৃত্বে ডাকাতি সংগঠিত হয় বলে আদালতে স্বীকারোক্তি দেন। ওই মামলায় পুলিশ তাকে গ্রেফতার করার জন্য অভিযান চালালে সে আত্মগোপনে চলে যায়। 

তিনি বলেন, ঢাকা বিমানবন্দরে বাবুলের অবস্থানের খবর পেয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সহায়তায় তাকে গ্রেফতার করতে সক্ষম হই। রাতেই মডেল থানার উপ-পরিদর্শক মাহবুব আলম সরকার ও নন্দন চন্দ্র সরকার তাকে থানায় নিয়ে আসেন। সোমবার (২৫ এপ্রিল) দুপুরে তাকে ফেনীর আদালতে প্রেরণ করা হয়েছে।

গ্রেফতার বাবুলের মা সাফিয়া বেগম বলেন, আমার ছেলে ডাকাতির সাথে জড়িত থাকতে পারেনা। তাকে পূর্ব পরিকল্পিতভাবে ফাঁসানো হয়েছে। গত ইউপি নির্বাচনে সে প্রভাবশালী কয়েক ব্যক্তির অনুরোধ উপক্ষা করে ইউপি সদস্য পদে প্রতিদ্বন্ধিতা করলে তারা ক্ষিপ্ত হয়ে দেখে নেওয়ার হুমকি প্রদান করেন। তাদের ষড়যন্ত্রে আমার ছেলেকে ফাঁসানো হয়েছে। যে ডাকাতি মামলায় তাকে জড়ানো হয়েছে, সেই মামলার বাদী আমার ছেলেকে অভিযুক্ত না করলেও সেই মামলায় তাকে অভিযুক্ত করার চেষ্টা চলছে।

জাগরণ/আরকে