• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ২, ২০১৯, ০৯:০৪ এএম

বিশুদ্ধ খাবার পানি সংকটে নড়াইল সদর হাসপাতাল

বিশুদ্ধ খাবার পানি সংকটে নড়াইল সদর হাসপাতাল

 

নড়াইল সদর হাসপাতালে বিশুদ্ধ খাবার পানির তীব্র সংকট দেখা দিয়েছে। হাসপাতালের বাইরে থেকে পানি এনে রোগী ও স্বজনদের পান করতে হচ্ছে। অভিযোগ পাওয়া গেছে, এই দুর্ভোগ নিরসনের কোনো উদ্যোগ নেই সংশ্লিষ্ট কর্তৃপক্ষের।

সরেজমিনে দেখা গেছে, হাসপাতাল চত্বরে তিনটি টিউবওয়েল আছে কিন্তু প্রচুর আয়রন থাকায় পানি পান করার অনুপযোগী।

জানা যায়, নড়াইলসহ যশোরের বাঘারপাড়া, মাগুরার মুহাম্মদপুরসহ আশেপাশের লোকজন এই হাসপাতালে চিকিৎসা নিতে আসেন। প্রতিদিন আউটডোরে কমপক্ষে দেড় থেকে দু’শ রোগী দেখা হয় এবং ইনডোরে প্রায় একশ রোগী ভর্তি থাকে। পাশাপাশি রোগীর স্বজনরাও থাকেন। অথচ এখানে বিশুদ্ধ খাবার পানির কোন ব্যবস্থা নেই।

হাসপাতালে বিশুদ্ধ খাবার পানির এই সংকট কর্তৃপক্ষ দেখেও না দেখার ভান করছে বলে অভিযোগ রোগী ও স্বজনদের। তারা দ্রুত সমস্যা সমাধানের দাবি জানান।

নড়াইলের লোহাগড়া উপজেলার শরশুনা গ্রামের রোগী রফিকুল ইসলাম বলেন, এখানে বিশুদ্ধ খাবার পানির কোনো ব্যবস্থা নেই, বাইরে থেকে পানি এনে পান করতে হয়।

আবসুদ সাত্তার নামের এক রোগীর স্বজন বলেন, আমার স্ত্রীর অপারেশনের জন্য গত ৪/৫ দিন ধরে হাসপাতালে আছি। পানি আনতে গেলে লাইনে দাঁড়িয়ে পানি আনতে হয়।

সদর হাসপাতালের সামনের রাজু ফার্মেসীর মালিক কামরুল ইসলাম বলেন, প্রায় তিন বছর আগে আমরা ওষুধ ব্যবসায়ী মালিক সমিতির লোকজন নড়াইল-২ আসনের সাবেক সংসদ সদস্য মুফতি শহিদুল ইসলামের কাছ থেকে এ টিউবওয়েলটি এনে এখানে বসাই।ব্যবসায়ীরাসহ হাসপাতালের রোগীর স্বজনরা এখান থেকে পানি নিয়ে পান করেন।

নড়াইল সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডাঃ আ.ফ.ম মশিউর রহমান বাবু দৈনিক জাগরণকে বলেন, আমাদের হাসপাতাল বাউন্ডারির ভিতরে তিনটি টিউবওয়েল আছে তবে পানিতে কিছুটা আয়রন রয়েছে। যার কারণে রোগীর স্বজনেরা বাইরে থেকে পানি এনে পান করেন। হাসপাতাল বর্ধিতকরণ চলছে, কাজ সম্পন্ন হলে পানির সমস্যা থাকবেনা বলে জানান তিনি।

 

সাইসে