• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ৬, ২০২২, ০৭:৩৪ পিএম
সর্বশেষ আপডেট : জুন ৬, ২০২২, ০৭:৩৪ পিএম

ইউপি নির্বাচনে আচণবিধি লঙ্ঘন

ইউপি নির্বাচনে আচণবিধি লঙ্ঘন

আসন্ন ১৫ জুন চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার ৪নং ভূজপুর ইউনিয়নের নির্বাচনের প্রচারণায় আচরণবিধিকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়েই যাচ্ছেন অধিকাংশ প্রার্থীগণ। গত রবিবার সরেজমিনে গিয়ে দেখা মেলে নির্বাচনী পোস্টার রশি দিয়ে টাঙানোর চেয়ে দেয়ালে লাগানোর প্রবণতাই বেশি। এমনকি ধর্মীয় ও শিক্ষা প্রতিষ্ঠানের দেয়ালে এবং গাড়িতে পোস্টার লাগানোর কারণে সৌন্দর্য্য নষ্ট হওয়ার পাশাপাশি পরিবেশও নোংরা হচ্ছে। বিগত ১১ নভেম্বর ফটিকছড়ির ১৪টি ইউনিয়নের নির্বাচনে এমন অনিয়ম চোখে পড়েনি।

এ ব্যাপারে আওয়ামী লীগের মনোনীত নৌকার প্রার্থী ইব্রাহিম তালুকদারের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আচরণবিধি শুধু আমার বেলায় নয়, অন্যরাও করছে। আমার যে সব পোস্টার দেয়ালে লাগানো হয়েছে সেগুলো তোলে নেয়ার নির্দেশ দিয়েছি।

এছাড়াও আনারস প্রতীকের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী এস.এম.এইচ শাহজাহান চৌধুরী শিপন এর সাথে বেশ কয়েকবার মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেন নি। আচরণবিধি লঙ্ঘনের বিষয়টি ফটিকছড়ি উপজেলা নির্বাচন কর্মকর্তা দেবাশীষ চক্রবর্তীকে অবহিত করলে তিনি বলেন, প্রার্থীদের বেশ কয়েকবার অর্থদণ্ডসহ সাবধান করে দেয়ার পর যদি এর ধারাবাহিকতা চলতে থাকে আমরা আরো কঠোর হবো।

এ ব্যাপারে ফটিকছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা সাব্বির রহমান সানির সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, ভূজপুর নির্বাচন উপলক্ষ্যে জেলা থেকে একজন ম্যাজিস্ট্রেট নিয়োগ দেয়া হয়েছে। হয়তো সীতাকুণ্ড ট্র্যাজেডীর কারণে তিনি সেদিকে চলে যাওয়ার সুযোগটি নিয়েছেন প্রার্থীরা। তবে আমি দ্রুত সময়ের মধ্যে অভিযান পরিচালনা করে যথাযথ ব্যবস্থা নেবো।
ভূজপুর ইউপির নির্বাচন ইভিএমে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।