• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ৬, ২০২২, ০৭:৪৭ পিএম
সর্বশেষ আপডেট : জুন ৬, ২০২২, ০৭:৪৭ পিএম

আবারও বেড়েছে সীতাকুণ্ডের আগুন : ফায়ার সার্ভিস

আবারও বেড়েছে সীতাকুণ্ডের আগুন : ফায়ার সার্ভিস

চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে আগুন লাগার ৪৫ ঘণ্টা পার হলেও তা নিয়ন্ত্রণে আসেনি। এখনও বেশ কয়েকটি কনটেইনার দাউ দাউ করে জ্বলছে।

সোমবার (৬ জুন) সন্ধ্যায় আবারও আগুন বাড়তে দেখা গেছে।

ফায়ার সার্ভিস বলছে, টানা ৪৫ ঘণ্টা ধরে কাজ করেও আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি। কাজ করতে করতে বেশ কয়েকজন দমকলকর্মী ক্লান্ত হয়ে পড়েছেন। আগুনের মাত্রা অতিরিক্ত থাকায় দমকলকর্মীরাও ক্লান্ত হয়ে পড়ছেন।

সোমবার সরেজমিনে দেখা যায়, ফায়ার সার্ভিসের পাঁচটি বড় ইউনিট এখন আগুন নিয়ন্ত্রণে কাজ করছে। চারটি কেমিক্যালযুক্ত কনটেইনার সরিয়ে নেওয়া হয়েছে নিরাপদ স্থানে।

দীর্ঘক্ষণ ধরে কাজ করা ফায়ার সার্ভিসের কর্মী আবুল হাসান বলেন, এখনও আগুনের যে মাত্রা তাতে কাজ করতে বেগ পেতে হচ্ছে। আমাদের কয়েকজন সদস্য ক্লান্ত হয়েছেন আগুনের অতিরিক্ত তাপে। কিছুক্ষণ পর পর বিশ্রাম নিয়ে আবারও তারা কাজে যোগ দিচ্ছেন।

চট্টগ্রামের সীতাকুণ্ডের বিএম কনটেইনার ডিপোতে বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডের ঘটনায় নিহত মানুষের সংখ্যার তথ্য সংশোধন করেছে জেলা প্রশাসন ও সিভিল সার্জন। সিভিল সার্জন মারা যাওয়ার সংখ্যা ৪৯ থেকে ৪১-এ নামিয়ে এনেছেন। পাশাপাশি জেলা প্রশাসনও এখন বলছে ৪১ জনের মৃত্যু হয়েছে। সিভিল সার্জন ও জেলা প্রশাসন বলছে, আগের ৪৯ জনের তথ্য ভুল ছিল।