• ঢাকা
  • রবিবার, ০৪ ডিসেম্বর, ২০২২, ২০ অগ্রহায়ণ ১৪২৯
প্রকাশিত: অক্টোবর ৪, ২০২২, ১২:৪২ এএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ৩, ২০২২, ০৬:৪২ পিএম

হিটার মাষ্টার সাইফুলকে কারাগারে প্রেরণ

হিটার মাষ্টার সাইফুলকে কারাগারে প্রেরণ

জান্নাত রেমি, ফরিদপুর//

ফরিদপুরে বহুল আলোচিত দুই হাজার কোটি টাকার মানিলন্ডারিং মামলা অন্যতম আসামি দুই ভাই মো. ইমতিয়াজ হাসান রুবেল ও শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক (বহিস্কৃত) সাজ্জাদ হোসেন বরকতের ঘনিষ্ট সহযোগী হিটার মাষ্টার সাইফুল ইসলাম (৩৫)কে তিনটি মামলার জামিনের আবেদন নাকচ করে কারাগারে প্রেরণের আদেশ দিয়েছেন ফরিদপুর জেলা ও দায়রা জজ আদালত।

সোমবার (০৩ অক্টোবর) ফরিদপুর জেলা ও দায়রা জজ আদালত এই আদেশ প্রদান করেন। 

সাইফুল সাবেক বহিষ্কারপ্রাপ্ত জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন। রুবেল-বরকতের ক্ষমতার সময়ে তাদের নির্দেশে বিভিন্ন ব্যক্তিকে মারধর ও হামলার মূল নায়ক হিসাবে পরিচিত ছিলেন। জেলা ও দায়রা জজ আকবর আলী শেখের আদালতে দুটি এবং অতিরিক্ত জেলা জজ-২ এর শিয়াবুল ইসলামের আদালতে একটিসহ তিনটি মামলায় জামিনের আবেদন করা হয়। তিনটি মামলাতেই তার জামিনের আবেদন নাকচ করে দেন আদালত। 

উল্লেখ্য সিআইডি ঢাকার কাফরুল অভিযোগে রুবেল-বরকতের বিরুদ্ধে ঢাকার কাফরুলথানায় দুই হাজার কোটি মানি লন্ডারিং এর অভিযোগে যে মামলা করেন ওই মামলার চার্জশিটভুক্ত আসামি সাইফুল। তার বিরুদ্ধে মানি লন্ডারিং মামলা ছাড়াও ছোটন হত্যা মামলা, জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি সুবল চন্দ্র সাহার বাড়িতে হামলার অভিযোগে দায়ের করা মামলাসহ আরও বেশ কয়েকটি মামলা রয়েছে। ২০২০ সালের ১৬ মে শহরের গোয়ালচামট মহল্লার মোল্লাবাড়ি সড়কে অবস্থিত জেলা আওয়ামী লীগের তৎকালীন সভাপতি সুবল চন্দ্র সাহার বাড়িতে হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় অজ্ঞাত ব্যাক্তিদের আসামি করে ১৮ মে মামলা করেন সুবল চন্দ্র সাহা। 

ওই মামলার সূত্র ধরে ওই বছর ৭ জুন ফরিদপুরে পুলিশের বিশেষ অভিযান পরিচালিত হয়। ওই দিন ফরিদপুর-৩ আসনের সংসদ সদস্য সাবেক স্থানীয় সরকার মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেনের শহরতলীর বদরপুরস্থ আফসানা মঞ্জিল নামের বাড়িতে অভিযান চালিয়ে রুবেল বরকতসহ ১০জনকে গ্রেপ্তার করে পুলিশ। ওই ঘটনার পর থেকে দীর্ঘ দুই বছর আত্মগোপনে ছিলেন সাইফুল।

ফরিদপুর সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামসুল আলম চৌধুরীর উপর হামলা ও কুপিয়ে জখম করা, জেলা আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক দীপক মজুমদারের উপর হামলা ও কুপিয়ে জখম করা এবং বিআরটিসির ম্যানেজার দুলাল লস্করের চাঁদাবাজীর অভিযোগে দায়ের করা মামলায় বর্ণিত ব্যক্তিকে কারাগারে প্রেরণ করা হয়।

 

এসকেএইচ//