• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ৭, ২০১৯, ০২:৪০ পিএম

জৌকুড়া-নাজিরগঞ্জ রুটে ফেরি চলাচল শুরু

জৌকুড়া-নাজিরগঞ্জ রুটে ফেরি চলাচল শুরু

 

নাব্য সংকটের কারণে দীর্ঘ ২১ দিন পর রাজবাড়ী ধাওয়াপাড়ার জৌকুড়া ও পাবনার নাজিরগঞ্জের নৌরুটে পুনরায় ফেরি চলাচল শুরু হয়েছে। বৃহস্পতিবার (৭ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৯টার দিকে এই ফেরি চলাচল শুরু হয়।

নদী পথে রাজবাড়ীর সঙ্গে পাবনার যোগাযোগের একমাত্র মাধ্যম হচ্ছে জৌকুড়া-নাজিরগঞ্জ নৌরুট। এ রুট দিয়ে প্রতিদিন বিআরটিসি বাসসহ নিদ্দিষ্ট কিছু যানবাহন নদী পারাপার হয়।পাশাপশি ছোট লঞ্চ ও ইঞ্জিন চালিত নৌকায়ও যাত্রী পারাপার করা হয়। চলতি বছরের ১৮ জানুয়ারি নাব্য সংকটের কারণে এ রুট দিয়ে ফেরি চলাচল বন্ধ হয়ে যায়।

রাজবাড়ী সড়ক ও জনপথ বিভাগের অধীনে পরিচালিত হওয়া ধাওয়াপাড়ার জৌকুড়া ফেরি ঘাটটির নাব্যতা ফিরিয়ে আনা ও ঘাট স্থানান্তরিত করার কাজ শুরু করেন এবং কাজ শেষে তা পুনরায় চালু করেন। দীর্ঘ দিন পর ফেরি চলাচল শুরু হওয়ায় এ রুট দিয়ে চলাচলকারী যানবাহন ও যাত্রীরা স্বস্তি প্রকাশ করেছেন।

রাজবাড়ী সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী খাইরুল বাশার মোহাম্মদ সাদ্দাম হোসেন জানান, জৌকুড়া ফেরি ঘাটটি রাজবাড়ীকে পাবনার সঙ্গে সম্পৃক্ত করছে। এ ঘাট সড়ক ও জনপথ অধিদফতরের নিয়ন্ত্রণে পরিচালিত হয়। এ রুটের নাব্যতা ফিরিয়ে আনা ও ঘাট স্থানান্তরিত করে বৃহস্পতিবার সকাল থেকে পুনরায় ফেরি চলাচল শুরু করা হয়েছে।

এএস/