• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ১০, ২০১৯, ০৩:৩৮ পিএম

সরস্বতী পূজা উপলক্ষে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বাণী অর্চনা

সরস্বতী পূজা উপলক্ষে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বাণী অর্চনা

 

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) যথাযোগ্য মর্যাদায় সরস্বতী পূজা ও বাণী অর্চনা অনুষ্ঠিত হয়েছে। রোববার (১০ ফেব্রুয়ারি) সকালে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মন্দিরে এই বাণী অর্চনার আয়োজন করে পূজা পরিচালনা পর্ষদ ও শ্রীশ্রী সরস্বতী পূজা উদযাপন কমিটি।
 
পর্ষদের সভাপতি অধ্যাপক বিশ্বনাথ শিকদারের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম আব্দুস সোবহান। বিশেষ অতিথি হিসেবে ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. আনন্দ কুমার সাহা ও উপ-উপাচার্য অধ্যাপক ড. চৌধুরী মো. জাকারিয়া।

এ আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন পর্ষদের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. প্রণব কুমার পান্ডে। অনুষ্ঠানে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ইমেরিটাস অধ্যাপক ড. অরুণ কুমার বসাক, অধ্যাপক ড. চিত্তরঞ্জন মিশ্র, অধ্যাপক ড. প্রভাষ কুমার কর্মকার। এ সময় বিশ্ববিদ্যালয়ের (ভারপ্রাপ্ত) রেজিস্ট্রার অধ্যাপক ড. এম এ বারী, প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমানসহ বিশিষ্ট শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন। 

আলোচনায় বক্তাগণ সরস্বতী পূজার গুরুত্ব ও তাৎপর্য সম্পর্কে আলোচনা করেন। তারা আশা প্রকাশ করেন যে, বিদ্যাদেবী সরস্বতীর কল্যাণে সমাজে শিক্ষা, সাম্য ও অসাম্প্রদায়িক চেতনার আরো বিকাশ ঘটবে।
 
এর আগে রাজশাহীতে নিযুক্ত ভারতীয় সহকারী হাইকমিশনার একে মিশ্রসহ অতিথিবৃন্দ পূজা মন্ডপ পরিদর্শন ও শুভেচ্ছা বিনিময় করেন। বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মন্দির ছাড়াও বিশ্ববিদ্যালয়ের কয়েকটি হল, বিভাগ ও স্কুলে বাণী অর্চনা অনুষ্ঠিত হয়। 

এএস