• ঢাকা
  • শনিবার, ১৪ ডিসেম্বর, ২০১৯, ২৯ অগ্রহায়ণ ১৪২৬
প্রকাশিত: ফেব্রুয়ারি ১০, ২০১৯, ০৮:৪৪ পিএম

ভাষা শহীদ সালাম নগর সড়কের বেহাল দশা

ফেনী সংবাদদাতা
ভাষা শহীদ সালাম নগর সড়কের বেহাল দশা

 

ফেনীর দাগনভূঞা উপজেলার ভাষা শহীদ সালাম নগর সড়কটি নদীগর্ভে বিলীন হয়ে জীর্ণদশায় পরিণত হয়েছে। সড়কটির বেহাল অবস্থার কারণে এ গ্রামের কয়েক হাজার মানুষ, ভাষা শহীদ সালাম যাদুঘর ও গ্রস্থাগারে আগত দর্শনার্থী ও ভাষা শহীদ সালাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীরা বিড়ম্বনার মধ্যে পড়তে হয়।

স্থানীয়রা জানায়, সালাম নগরের প্রায় সাত হাজার জনগণের বসবাস। আশপাশের গ্রামের প্রায় ২০ হাজার মানুষ এ ভাঙাচোরা রাস্তা দিয়েই যাতায়াত করেন। বর্ষা মৌসুমে রাস্তাটির পাশ দিয়ে বয়ে যাওয়া ছোট ফেনী নদীর প্রবল স্রোতে রাস্তাটি উল্লেখযোগ্য অংশ নদীতে বিলীন হয়ে যায়। রাস্তাটির ভাঙন প্রতিরোধে দু’পাশে দেয়া হয়েছে বাঁশের খুঁটি। বিষয়টি একাধিক সংশ্লিষ্ট বিভাগকে জানালেও সংস্কারের কোন উদ্যোগ নেই বলে অভিযোগ করে স্থানীয়রা।

স্থানীয় বাসিন্দ অমল চন্দ্র বলেন, গত দুই বছর যাবত রাস্তাটি ভাঙা অবস্থায় রয়েছে। দীর্ঘদিন মেরামত না করায়, দিনদিন আরো ভাঙছে। যার কারণে মানুষ সালাম যাদুঘরে আসতে পারছে না।

ভাষা শহীদ সালামের ছোট ভাই আবদুল করিম জানান, ভাষা শহীদ আবদুস সালাম স্মৃতি যাদুঘর ও গ্রন্থাগারে আসার জন্য রাস্তা ছিল, একটি সাইনবোর্ডও ছিল। এখন নদী ভাঙনে রাস্তা ভেঙে গেছে। রাস্তাটি মেরামতে সরকার দু’বার উদ্যোগ নিলেও, তা হয়নি। রাস্তাটি পুনঃমেরামতের জন্য আমি দাবি জানাচ্ছি। ভাষা শহীদ আবদুস সালাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নূরজাহান বেগম বলেন, দীর্ঘ কয়েকবছর যাবৎ রাস্তাটি সংস্কার করা হচ্ছে না। এতে আমাদের শিক্ষক ও ছাত্র-ছাত্রীদের আসা-যাওয়ায় সমস্যা হচ্ছে। ফলে দিনদিন বিদ্যালয়ে ছাত্র-ছাত্রী সংখ্যা কমে যাচ্ছে। সড়কটি সংস্কার হলে বিদ্যালয়ে শিক্ষার্থী সংখ্যা আরও বাড়বে।

দাগনভূঞা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইফুল ইসলাম বলেন, আমরা কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেছি, যাতে অল্প সময়ে স্বল্প দূরত্বের রাস্তাটি সংস্কারের জোর চেষ্টা চালিয়ে যাচ্ছি।

কেটি