• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ১১, ২০১৯, ০২:০১ পিএম

বানিয়াচং সদরের রাস্তার বেহাল দশা, দুর্ভোগ চরমে

বানিয়াচং সদরের রাস্তার বেহাল দশা, দুর্ভোগ চরমে
বানিয়াচং সদরের ৫/৬ নং বাজার সড়কের বেহাল দশা -ফাইল ছবি

 

হবিগঞ্জের বানিয়াচং উপজেলা সদরের ৫/৬ নং বাজারের রাস্তার বেহাল দশা। খানাখন্দ আর স্থানে স্থানে গর্ত সৃষ্টি হওয়ায় যাতায়াতে শিক্ষার্থীসহ এলাকার হাজার হাজার মানুষকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। দীর্ঘদিন থেকে সংস্কার না হওয়ায় এ রাস্তাটি এখন মরণফাঁদে পরিণত হয়েছে।  

সরেজমিন গিয়ে দেখা যায়, উপজেলা সদর বড়বাজার থেকে ৫/৬ নং বাজার রাস্তার শেষ সীমানা পর্যন্ত বেহাল দশা সৃষ্টি হয়েছে। পুরো রাস্তার স্থানে স্থানে দেখা দিয়েছে ভাঙন। পাকা অংশের কার্পেটিং উঠে গিয়ে বড় বড় গর্তের সৃষ্টি হওয়ায় প্রতিদিনই ঘটছে ছোট বড় দুর্ঘটনা। রাস্তাটিতে খানা খন্ধ, গর্ত, ভাঙ্গন এতো বেশি যে যান চলাচলে চালকদের লাগামহীন দুর্ভোগ পোহাতে হয়। স্থানীয়দের অভিমত, এখনই জরুরি ভিত্তিতে জনগুরুত্বপূর্ণ এই রাস্তাটি সংস্কার করা না হলে কিছু দিন পরে রাস্তাটির অস্তিত্ব খঁজে পাওয়া যাবে না।  

এ ব্যাপারে বাজারের ব্যবসায়ী মোতালিব বলেন, আমি এই রাস্তা দিয়ে প্রতিদিন যাতায়াত করি। রাস্তায় খানা খন্দের কারণে এদিকে যানবাহন আসতে চায়না ফলে যাতায়াতে অনেক ভোগান্তিতে পড়তে হয়। বর্ষাকালে স্থানে স্থানে পানি জমার কারণে দুর্ভোগ চরম আকার ধারণ করে।

অটো রিকশা চালক মোজাহিদ জানান, শুধুমাত্র বড়বাজার ৫/৬ বাজার রাস্তাটি সংস্কার হলে আমরা গাড়ি চালিয়ে পরিবার নিয়ে কোন রকম খেয়ে বেঁচে থাকতে পারতাম।

এ ব্যাপারে ২ নং উত্তর পশ্চিম ইউনিয়নের চেয়ারম্যান ওয়ারিশ উদ্দিন খান দৈনিক জাগরণকে জানান, সদরের ৫/৬ নং বাজার বড়বাজারের রাস্তাটি কার্পেটিং উঠে গিয়ে বড় গর্ত সৃষ্টি হয়েছে। সামান্য বৃষ্টিতে গর্তে পানি জমে থাকায় যানবাহন চলাচলতো দূরের কথা পায়ে হেঁটে যাতায়েতেও কষ্টকর হচ্ছে। 

তিনি আরও বলেন, এ ব্যাপারে স্থানীয় সংসদ সদস্য,উপজেলা চেয়ারম্যান এবং স্থানীয় এলজিইডি অফিসের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছি। 

এএস