• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ১২, ২০১৯, ০৭:৫৮ পিএম

চৌদ্দগ্রামে প্রেমঘটিত কারণে কলেজছাত্র খুন!

চৌদ্দগ্রামে প্রেমঘটিত কারণে কলেজছাত্র খুন!

 

কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলায় প্রেমঘটিত কারণে আরিফুর রহমান আরিফ (২১) নামের এক কলেজছাত্রকে হত্যা করেছে দুর্বৃত্তরা।

নিহত আরিফুর রহমান আরিফ উপজেলার মুন্সীরহাট ইউনিয়নের বসন্তপুর গ্রামের আব্দুল কাদির খোকনের বড় ছেলে এবং স্থানীয় মুন্সীরহাট প্রকৌশলী ওয়াহিদুর রহমান কলেজের ডিগ্রী শেষ বর্ষের ছাত্র।

সোমবার (১১ ফেব্রুয়ারি) রাতে ঢাকার এক প্রাইভেট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরিফ মারা যান। মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) বিকেলে তার মরদেহের ময়নাতদন্ত শেষে পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন হয়।

নিহতের পরিবার সূত্রে জানা যায়, নিহত আরিফের সাথে দীর্ঘ তিন বছর ধরে পার্শ্ববর্তী বারাইশ পশ্চিম পাড়ার সফিকুর রহমানের মেয়ে লিমার সাথে প্রেমের সম্পর্ক ছিল। গত বৃহস্পতিবার (৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায় আরিফ মুন্সীরহাট বাজারের ছাত্রাবাস থেকে কোচিং শেষে মোটরসাইকেল নিয়ে বাড়ি ফিরছিল। এসময় প্রেমিকা লিমা ফোন করে তাকে তার বাড়িতে ডেকে নেয়। পরে লিমার বাড়িতে অবস্থান নেওয়া দুর্বৃত্তরা তার উপর আক্রমণ করে এবং মাথায় গুরুতর আঘাত করে। ওই দিন রাতে পরিবারের সদস্য ও স্থানীয়রা তাৎক্ষণিক তাকে চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য কুমিল্লায় প্রেরণ করলে পরিবারের সদস্যরা তাকে কুমিল্লা টাওয়ার হাসপাতালে নিয়ে যায়। পরে সেখানে রোগির অবস্থা আশংকাজনক হওয়ায় ডাক্তারের পরামর্শে তাকে দ্রুত ঢাকায় নিয়ে যায় পরিবার। পরে ধানমন্ডি নর্দান মেডিক্যাল কলেজ হাসপাতালের আইসিইউতে টানা তিন দিন চিকিৎসাধীন অবস্থায় সোমবার (১১ ফেব্রুয়ারি) রাতে আরিফের মৃত্যু হয়। মঙ্গলবার বাদ আছর জানাযার নামাজ শেষে আরিফের মরদেহ পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

নিহতের চাচা রবিউল জানান, আরিফ-লিমার প্রেমের সম্পর্ক জানতে পেরে গত পাঁচ-ছয় মাস পূর্বে লিমার বাবার কাছে বিয়ের প্রস্তাব নিয়ে যায় আরিফের মা। এসময় লিমার বাবা আরিফের পরিবারের প্রস্তাবে রাজি না হওয়ায় পরিবারের চাপে লিমাও আরিফের সাথে সম্পর্কের ইতি টানে। কিছুদিন পূর্বে অন্য জায়গা থেকে লিমার বিয়ের জন্য আসলে অজানা কারণে লিমার বিয়েটি ভেঙ্গে যায়। বিয়ে ভাঙ্গার ঘটনায় আরিফকে দায়ী করে লিমার পরিবার বিভিন্ন সময় আরিফকে হুমকি দিয়ে আসছিল বলে দাবি করে আরিফের স্বজনরা।

চৌদ্দগ্রাম থানার পরিদর্শক (অপারেশন) ত্রিনাথ সাহা জানান, পুলিশ মরদেহ উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে ময়নাতদন্ত করেছে। নিহতের পরিবার এ বিষয়ে অভিযোগ করলে তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।  

কেটি