• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মার্চ ২৫, ২০১৯, ০৯:০৪ এএম
সর্বশেষ আপডেট : মার্চ ২৫, ২০১৯, ০৯:০৪ এএম

ডিজি হেলথের কর্মকর্তাসহ ১৪ জনকে দুদকে তলব

ডিজি হেলথের কর্মকর্তাসহ ১৪ জনকে দুদকে তলব

স্বাস্থ্য অধিদপ্তরের বরখাস্তকৃত হিসাবরক্ষক আবজাল দম্পতির সঙ্গে সম্পৃক্ত থেকে দুর্নীতির মাধ্যমে সম্পদের পাহাড় গড়ার অভিযোগে আগামী পহেলা এপ্রিল থেকে ৩ এপ্রিল ১৪ জনকে দুদক কার্যালয়ে তলব করা হয়েছে।

দুর্নীতির মাধ্যমে নিজে লাভবান হতে যন্ত্রপাতি ক্রয়ের নামে কোটি কোটি টাকা আত্মসাতের ঘটনায় স্বাস্থ্য অধিদফতরের সাবেক এক কর্মকর্তা ও কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালের ১৩ জনসহ মোট ১৪ জনকে তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। রোববার (২৪ মার্চ) রাতে বিষয়টি নিশ্চিত করেছেন দুদকের উপ-পরিচালক ও জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য। এ বিষয়ে দুদকের উপ-পরিচালক সামছুল আলম স্বাক্ষরিত চিঠি স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক বরাবর পাঠানো হয়েছে।

প্রনব কুমার ভট্টাচার্য জানান, স্বাস্থ্য অধিদপ্তরের বরখাস্ত হওয়া আবজাল হোসনের স্ত্রী রুবিনা খানমের মালিকানাধীন রহমান ট্রেড ইন্টারন্যাশনাল কর্তৃক কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে যন্ত্রপতি ক্রয় ও সরবরাহের নামে সিন্ডিকেট করে সীমাহীন দুর্নীতি করেছে। এর মাধ্যমে কোটি কোটি টাকা আত্মসাৎ করা হয়েছে।

এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য তলবকৃতরা হলেন, কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালের সাবেক অধ্যক্ষ ডা. মো. রেজাউল করিম, কমিউনিটি মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ডা. মায়েনু। এছাড়াও দুদকের তালিকায় রয়েছেন- মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ডা. মো. ফরহাদ হোসেন, সার্জারি বিভাগের সহকারী অধ্যাপক ডা. মোহাম্মদ শাখাওয়াত হোসেন, মাইক্রোবাইলজি বিভাগের সহকারী অধ্যাপক ডা. মোহাম্মদ আব্দুল মাজেদ, হেপাটোলজি বিভাগের সহকারী অধ্যাপক ডা. আবুল বারকাত মুহাম্মদ আদনান।

এছাড়া, ২ এপ্রিল তলবকৃত ৪ জন হলেন- স্বাস্থ্য অধিদপ্তরের চিকিৎসা শিক্ষা ও স্বাস্থ্য জনশক্তি উন্নয়ন এবং লাইন ডাইরেক্টর, প্রি-সার্ভিস এডুকেশনের সাবেক পরিচালক অধ্যাপক ডা. মো. আব্দুর রশিদ। এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা. মুহাম্মদ নুরুল আলম, সার্জারি বিভাগের সহকারী অধ্যাপক ডা. শহিদুল হক, এনাটমি বিভাগের প্রভাষক ডা. মো. আশরাফুল ইসলামকেও ওইদিন তলব করা হয়েছে। বাকি ৪ জনকে তলব করা হয়েছে আগামী ৩ এপ্রিল। এদিন কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যক্ষ অধ্যাপক ডা. সুবাস চন্দ্র সাহা, প্যাথলজি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. মুহা. কামরুল হাসান, একই হাসপাতালের স্টোর কিপার আবু জায়েদ, হিসাবরক্ষক হুররমা আকতার খুকীকে দুদকে তলব করা হয়েছে।

এইচ এম/ কেএসটি