• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ১১, ২০১৯, ০৯:০৬ এএম
সর্বশেষ আপডেট : জুন ১১, ২০১৯, ০৯:০৬ এএম

জালিয়াতির মাধ্যমে এটিএম বুথে টাকা উত্তোলনে মামলা

জালিয়াতির মাধ্যমে এটিএম বুথে টাকা উত্তোলনে মামলা


ডাচ বাংলা ব্যাংকের অটোমেটেড টেলার মেশিনের (এটিএম) বুথ থেকে চুরি করে টাকা তোলার অভিযোগে গ্রেফতার ছয় ইউক্রেনের নাগরিকের বিরুদ্ধে মামলা করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। 

গতকাল সোমবার (১০ জুন) রাত সাড়ে ১১টার দিকে সিআইডি বাদী হয়ে বাড্ডা থানায় এ মামলা করে। মামলা নং-১০।  এ তথ্য নিশ্চিত করেছেন বাড্ডা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম। 

ওসি রফিকুল ইসলাম বলেন, এটিএম বুথ জালিয়াতের অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগে সিআইডির পক্ষ থেকে থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। 

এর আগে (১ জুন) ডাচ বাংলা ব্যাংকের এটিএম বুথ থেকে চুরি করে তিন লাখ টাকা উত্তোলনের দায়ে ছয় ইউক্রেনের নাগরিককে গ্রেফতার করে পুলিশ। পুলিশ বলছে, অভিনব কায়দায় টাকা ওঠানো হয়েছে। যার কোনো রেকর্ড ব্যাংকের সার্ভারে নেই। এমনকি কোনো গ্রাহকের হিসাব থেকেও টাকা কমেনি। এ ঘটনায় ছয়জনকে গ্রেফতার করে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। গ্রেফতারকৃতরা হলেন, ভালেনতিন সোকোলোভস্কি (৩৭), শেভচুক আলেগ (৪৬), দেনিস ভিতোমস্কি (২০), নাজারি ভজনোক (১৯), সের্গেই উইক্রাইনেৎস (৩৩) ও ভালোদিমির ত্রিশেনস্কি (৩৭)। এ ঘটনায় একজন ইউক্রেনের নাগরিক এখনও পলাতক রয়েছেন। তাকে গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে বলে জানান ওসি রফিকুল ইসলাম। 

এইচএম/আরআই