• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ২৭, ২০১৮, ০৯:১২ পিএম

রাজধানীতে শেষ মুহূর্তে প্রচারণায় ব্যস্ত মহাজোটের প্রার্থীরা

রাজধানীতে শেষ মুহূর্তে প্রচারণায় ব্যস্ত মহাজোটের প্রার্থীরা
শেষ দিনের নির্বাচনি প্রচারণায় ঢাকা-৮ আসনের মহাজোট প্রার্থী ও ওয়ার্কার্স পার্টির সভাপতি কমরেড রাশেদ খান মেনন -ছবি : জাগরণ
 
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মহাজোট প্রার্থীরা শেষ মুহূর্তের প্রচারণায় বৃহস্পতিবার (২৭ ডিসেম্বর) ব্যস্ত সময় পার করছেন। ভোটারদের ঘরে ঘরে যাচ্ছেন।

রাজধানীতে নিজ নির্বাচনি এলাকায় র‌্যালি, মিছিল, পথসভা করেছেন মহাজোটের প্রার্থীরা। এসময় তারা বাদ্য বাজিয়ে দলীয় নেতা-কর্মী ও সমর্থকদের সঙ্গে নিয়ে মিছিল ও শোডাউনেও অংশ নেন।

দুপুরে রাজধানীর ধানমণ্ডি এলাকায় বর্ণাঢ্য র‌্যালি করেন ঢাকা-১০ আসনে আওয়ামী লীগ মনোনীত সংসদ সদস্য প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। র‌্যালিটি নিউ মার্কেট, ঝিগাতলা, ধানমণ্ডি ৩২, রাসেল স্কয়ার এলাকা প্রদর্শন করে।  

নির্বাচনি প্রচারণার শেষ দিনে ঢাকা-৯ আসনের আওয়ামী লীগের প্রার্থী সাবের হোসেন চৌধুরী খিলগাঁও এলাকায় বিশাল শোডাউন ও এক বর্ণাঢ্য র‍্যালি বের করেন। বিকালে খিলগাঁও শাহী মসজিদের সামনে থেকে বর্ণাঢ্য এই মিছিল বের হয়। বিশাল এই শোডাউনে কয়েক হাজার নেতাকর্মী অংশ নেন। সাবের হোসেন চৌধুরী মিছিলের সামনে গাড়ির ওপরের অংশে দাঁড়িয়ে উপরের দিকে নৌকা তুলে ধরেন এবং হাত নাড়েন। একই গাড়িতে সাবের হোসেনের সঙ্গে তার মেয়েও ছিলেন। তিনিও নেতাকর্মী ও জনগণের উদ্দেশ্যে হাত নাড়েন। র‍্যালিতে বেশ কয়েকটি পিকআপ ছিল৷এসব পিকআপ থেকে নৌকার পক্ষে প্রচারণায় চলে বিভিন্ন গান।

ঢাকা-৮ আসনের মহাজোট প্রার্থী ও ওয়ার্কার্স পার্টির সভাপতি কমরেড রাশেদ খান মেনন রাজধানীর মালিবাগ মোড়ে, ১২ নং ওয়ার্ড আওয়ামী লীগ আয়োজিত পথসভায় অংশ নেন। পথসভা শেষে মেননের নেতৃত্বে একটি নির্বাচনি মিছিল মালিবাগ, শান্তিনগর, মৌচাক এলাকায় গণসংযোগ করে। এর আগে সকালে নৌকা প্রতীকের প্রার্থী মেনন রাজধানীর বঙ্গবাজার, আনন্দবাজার হয়ে প্রেসক্লাব এলাকায় লিফলেট বিতরণ ও গণসংযোগ করেন।

পথসভায় মেনন বলেন, ডিসেম্বর আমাদের বিজয়ের মাস, ডিসেম্বরের এই বিজয়ের মাসেই আমরা আমাদের স্বাধীনতাবিরোধী অপশক্তিকে পরাজিত করে ক্ষমতায় যাব। বিজয়ের মাসেই হবে আমাদের আরেক মহাবিজয়।

তিনি আরো বলেন, বিএনপি সেনা মোতায়েনে নড়েচড়ে বসেছিল, ভেবেছিল আমাদের গৌরবান্বিত সেনাবাহিনী তাদের কোনো অন্যায় আবদারে কান দেবে। কিন্তু সেনাবাহিনী আসায় তাদের সকল ষড়যন্ত্রই নষ্ট হয়ে গেছে। টাকা দিয়ে তাদের ভোট কেনার ষড়যন্ত্র বানচাল হয়ে যাচ্ছে। এখন তারা উলটো নিজেরা নিজেরাই খুনাখুনি করে নির্বাচন বানচালের নতুন ষড়যন্ত্র করছে। যতই ষড়যন্ত্র করুক, এই দেশ যেভাবে এগিয়ে চলেছে সেভাবেই এগিয়ে যাবে। এই চলমান উন্নয়ন আর কেউই দমিয়ে রাখতে পারবে না। আগামী ৩০ ডিসেম্বর বিজয় আমাদের সুনিশ্চিত হবেই হবে।

সকালে নৌকার পক্ষে প্রচারণায় বর্ণাঢ্য শোভা যাত্রা করে ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণ। র‌্যালিতে সংক্ষিপ্ত বক্তব্য দেন ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণ সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট। র‌্যালিটি, যুবলীগ কেন্দ্রীয় কার্যালয় হতে শুরু করে পল্টন মোড়, প্রেসক্লাব, মৎস্য ভবন, কাকরাইল মোড় হয়ে, শান্তি নগর, রাজারবাগ মোড় হয়ে কাকরাইলে এসে শেষ হয়। এর আগে সকাল ৯টা থেকে আওয়ামী লীগের কার্যালয়ের সামনে থাকা বড় পর্দায় নির্বাচনি প্রচারণামূলক ভিডিও প্রামাণ্যচিত্র প্রদর্শিত হয়। যেখানে আওয়ামী লীগের সফলতা, বিরোধী রাজনৈতিক দলগুলোর ক্ষমতার অপব্যবহার সহ ব্যঙ্গাত্মক চিত্র এবং দেশের বরেণ্য তারকা শিল্পীদের নৌকার পক্ষে নির্বাচনি প্রচারণামূলক বাণীর প্রামাণ্যচিত্র দেখানো হয়।

এএইচএস/ এফসি