• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ৬, ২০১৯, ০৯:২৯ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ৬, ২০১৯, ০৯:২৯ পিএম

২৪ ঘন্টা চালু থাকবে বন্দরের ব্যাংকিং কার্যক্রম

২৪ ঘন্টা চালু থাকবে বন্দরের ব্যাংকিং কার্যক্রম
ফাইল ফটো

রপ্তানি আয় ও বৈদেশিক বিনিয়োগ বৃদ্ধির লক্ষ্যে সমুদ্রবন্দর, স্থলবন্দর ও বিমানবন্দরে ৭ দিন ২৪ ঘন্টা ব্যাংকিং কার্যক্রম চালুর নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক। আজ (মঙ্গলবার) বাংলাদেশ ব্যাংক এ নির্দেশনা জারি করেছে। নির্দেশনাটি ইতোমধ্যে দেশের কার্যরত সকল তফসিলি ব্যাংকের প্রধান নির্বাহীদের কাছেও পাঠানো হয়েছে।

কেন্দ্রীয় ব্যাংকের নির্দেশনা বলা হয়, ডিওএস সার্কুলার লেটার নং-১৮ এর প্রতি আপনাদের দৃষ্টি আকর্ষণপূবক এক্ষণে অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের ২৭ জুলাই তারিখের পত্রের প্রেক্ষিতে রপ্তানি আয় ও বৈদেশিক বিনিয়োগ বৃদ্ধির লক্ষ্যে সমুদ্রবন্দর, স্থলবন্দর ও বিমানবন্দরের কার্যক্রম সার্বক্ষণিক পরিচালনার জন্য বন্দর কর্তৃপক্ষের ন্যায় বদরস্থ ব্যাংক শাখা/বুথের কার্যক্রম পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিতকরণপূর্বক সপ্তাহে ৭দিন ২৪ ঘন্টা চালু রাখার জন্য নির্দেশ দেয়া হলো। এক্ষেত্রে প্রয়োজনে স্থানীয় প্রশাসনসহ বন্দর/কাস্টমস কর্তৃপক্ষের সাথে দ্বিপাক্ষিক আলোচনা করে উক্ত সিদ্ধান্ত বাস্তবায়নে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার পরামর্শ দেয়া হলো।

এর আগে বাংলাদেশ ব্যাংকের গভর্নরকে দেয়া অর্থমন্ত্রালয়ের চিঠিতে রপ্তানি আয় ও বৈদেশিক বিনিয়োগ বৃদ্ধির লক্ষ্যে সমুদ্রবন্দর, স্থলবন্দর ও বিমানবন্দরে ৭ দিন ২৪ ঘন্টা ব্যাংকিং কার্যক্রম চালুর বিষয়ে নির্দেশনা প্রদান করা হয়।
 
এআই/এসএইচএস 
 

আরও পড়ুন