• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ৭, ২০১৯, ০৬:৩৯ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ৭, ২০১৯, ০৬:৩৯ পিএম

মেডিকেল আধুনিকায়নের দাবিতে জাবি ছাত্রলীগের স্মারকলিপি প্রদান

মেডিকেল আধুনিকায়নের দাবিতে জাবি ছাত্রলীগের স্মারকলিপি প্রদান

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) চিকিৎসা কেন্দ্রে উন্নত ও আধুনিক স্বাস্থ্যসেবা নিশ্চিত করাসহ ৭ দফা দাবিতে উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদান করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

রোববার (৭ এপ্রিল) দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের পুরাতন রেজিস্ট্রার ভবনে অবস্থিত উপাচার্যের কার্যালয়ে এ স্মারকলিপি জমা দেন তারা।

দাবিগুলো হলো- চিকিৎসাকেন্দ্রের অবকাঠামোগত উন্নয়ন, পর্যাপ্ত ওষুধ সরবরাহ ও ওষুধের মানোন্নয়ন, অ্যাম্বুলেন্স সংখ্যা বৃদ্ধি, পর্যাপ্ত চিকিৎক ও নার্স বৃদ্ধি, প্যাথোলজি সেবার মানোন্নয়ন, আধুনিক যন্ত্রপাতির সুব্যবস্থা করা।

স্মারকলিপি প্রদানকালে জাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম আবু সুফিয়ান চঞ্চল বলেন, ‘চিকিৎসাকেন্দ্রের আধুনিকায়নের জন্য শিক্ষার্থীরা দীর্ঘদিন ধরে দাবি জানিয়ে আসছে। এরই ধারাবাহিকতায় জাবি শাখা ছাত্রলীগ উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদান করা হয়। আমরা আশা করছি বিশ্ববিদ্যালয় প্রশাসন বিষয়টি গুরুত্ব সহকারে দেখবেন।’

উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম বলেন, ‘উন্নত সেবা প্রদান করা বিশ্ববিদ্যালয় চিকিৎসা কেন্দ্রের পক্ষে সম্ভব নয়। তবে রোগ নির্ণয়ের জন্য প্রয়োজনীয় যন্ত্রপাতি স্থাপন করা হবে। যাতে রোগ নির্ণয় করার মাধ্যমে শিক্ষার্থীরা উন্নত চিকিৎসা গ্রহণ করতে পারে। ইতোমধ্যে আমরা মেডিকেলের চিকিৎসা সেবা উন্নত করার পরিকল্পনা গ্রহণ করেছি। খুব দ্রুত সময়ের মধ্যে এ কাজ শুরু হবে।’

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন শাখা ছাত্রলীগের সভাপতি মো. জুয়েল রানা, সহ-সভাপতি বায়েজিদ রানা, সাংগঠনিক সম্পাদক অভিষেক মণ্ডলসহ প্রায় অর্ধশতাধিক নেতাকর্মী।

এসসি/