• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ১৯, ২০২০, ১১:২৫ এএম
সর্বশেষ আপডেট : আগস্ট ১৯, ২০২০, ১১:২৫ এএম

জো বাইডেনকে মনোনয়ন দিল তার দল

জো বাইডেনকে মনোনয়ন দিল তার দল

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে জো বাইডেনকে আনুষ্ঠানিকভাবে প্রার্থী হিসেবে মনোনয়ন দিয়েছে ডেমোক্র্যাট দল। এর মধ্য দিয়ে আগামী নভেম্বরের নির্বাচনে ডেমোক্র্যাট দলের হয়ে ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে লড়বেন তিনি।

বৈশ্বিক মহামারী করোনাভাইরাসে বিধ্বস্ত আমেরিকাকে সারিয়ে তোলার প্রতিশ্রুতি দিয়েছেন এই প্রবীণ রাজনীতিবিদ।

বার্তা সংস্থা রয়টার্সের খবরে বলা হয়েছে, রিপাবলিকান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যুক্তরাষ্ট্রে যে বিশৃঙ্খলা সৃষ্টি করেছেন, তার অবসান ঘটানোরও কথা বলেছেন তিনি।

‘লিডারশিপ ম্যাটারস’ স্লোগান নিয়ে ডেমোক্র্যাটদের কনভেনশনের দ্বিতীয় রাতের কার্যক্রমের উদ্দেশ্য ছিল আমেরিকায় স্বাভাবিক অবস্থা ফিরিয়ে আনতে বাইডেন প্রতিনিধিত্ব করবেন।

আগের ধারণ করা একটি ভিডিওতে সাবেক মার্কিন প্রেসিডেন্ট বিল ক্লিনটন বলেন, চলতি সময়ে এই দুর্যোগের মধ্যে ওভাল অফিস একটি নির্দেশনা কেন্দ্র হওয়া উচিত। কিন্তু ওভাল অফিসটি এখন ঝড়ের কেন্দ্র। সেখানে কেবল বিশৃঙ্খলাই আছে।

তিনি বলেন, কিন্তু একটি বিষয় কখনো পরিবর্তন পরিবর্তন ঘটেনি, সেটা হচ্ছে, ট্রাম্প তার দায়দায়িত্ব অস্বীকার করে যাচ্ছেন এবং দোষ অন্যের ঘাড়ে চাপিয়ে যাচ্ছেন।

চারদিনের কনভেনশন অনেকটাই ভার্চ্যুয়াল মাধ্যমে হয়েছে। এসময় বাইডেনের প্রার্থিতা নিশ্চিত করতে সারা দেশ থেকে ডেলিগেটরা ভোট দিয়েছেন।

বৃহস্পতিবার নিজের গ্রহণযোগ্যতা ভাষণ দেবেন সাবেক ভাইস প্রেসিডেন্ট বাইডেন। তিনি বলেন, আমার হৃদয়ের অন্তঃস্থল থেকে সবাইকে ধন্যবাদ। এর অর্থ হচ্ছে, বিশ্বের কাছে আমি ও আমার পরিবার গ্রহণযোগ্য।

এম

আরও পড়ুন