• ঢাকা
  • রবিবার, ১১ এপ্রিল, ২০২১, ২৭ চৈত্র ১৪২৭
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৫, ২০২১, ০৩:১২ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ২৫, ২০২১, ০৩:১৪ পিএম

সড়কে প্রাণ হারালেন জাবি শিক্ষার্থী, বিশ্ববিদ্যালয়ে শোক

সড়কে প্রাণ হারালেন জাবি শিক্ষার্থী,  বিশ্ববিদ্যালয়ে শোক

নাটোরের বনপাড়ায় মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবদুল্লাহ আল মাহমুদ শাফি নিহত হয়েছেন।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) রাত ২টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় তার মৃত্যু হয়। নিহত মাহমুদ শাফিবিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের ৪৭তম ব্যাচের শিক্ষার্থী।

পারিবারিক সূত্রে জানা যায়, দুপুরে শাফি তার মাকে নিতে রাজশাহীর বনপাড়ার উদ্দেশ্যে রওনা হন। এ সময় মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে একটি গাছের সঙ্গে ধাক্কা লাগে। গুরুতর আহত অবস্থায় তাকে নাটোর বাগাতিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। অবস্থার অবনতি হলে সেখান থেকে রাজশাহী মেডিকেলে নেওয়া হয়। পরে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

লোক প্রশাসন বিভাগের সভাপতি অধ্যাপক নুরুল আমিন  বলেন, "আমার ছাত্র ছিল আব্দুল্লাহ মাহমুদ শাফি। তার মৃত্যুতে আমরা মর্মাহত। জীবন শুরুর প্রাক্কালে এমন মেধাবী তরুণের মৃত্যু মেনে নেওয়া যায় না। আমরা পরিবারের সদস্যদের সঙ্গে যোগাযোগ করেছি। বিভাগের শিক্ষার্থীদের একটা দল তার বাড়ির উদ্দেশ্যে রওনা হয়েছে।" 

এদিকে মাহমুদ শাফির মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে পুরো বিশ্ববিদ্যালয়ে। সামাজিক যোগাযোগ মাধ্যমে শোক প্রকাশ করছেন শাফির বন্ধু ও সহপাঠীরা।

এছাড়া মাহমুদ শাফির মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম। গণমাধ্যমে পাঠানো এক শোকবার্তায় উপাচার্য বলেন, "মেধাবী এ শিক্ষার্থীর অকাল প্রয়াণ কষ্ট ও বেদনার। তার পরিবারের সদস্যদের জন্য এ শোক সহ্য করা কঠিন। তার প্রয়াণে একটি সম্ভাবনার মৃত্যু ঘটলো।"