• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ১৬, ২০২১, ১২:৪৯ এএম
সর্বশেষ আপডেট : জুলাই ১৬, ২০২১, ১২:৪৯ এএম

কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে অনলাইনে পরীক্ষার সিদ্ধান্ত

কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে অনলাইনে পরীক্ষার সিদ্ধান্ত
সংগৃহীত ছবি

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে অনলাইনে পরীক্ষা নেয়া হবে।

বৃহস্পতিবার (১৫ জুলাই) বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের ৩৫ তম (জরুরি) ভার্চুয়াল সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। 

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানায়, বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক কাউন্সিলের ভার্চুয়াল সভায় অনলাইনে পরীক্ষা গ্রহণ, ডিজিটাল লাইব্রেরি ব্যবহার, অনলাইন পরীক্ষা গ্রহণের ক্ষেত্রে উদ্ভূত সমস্যা চিহ্নিতকরণ এবং লার্নিং ম্যানেজমেন্ট সিস্টেমসহ সহজ পদ্ধতিতে পরীক্ষা নেয়ার বিষয়ে আলোচনা হয়।

এসব বিষয়ে রূপরেখা প্রণয়নের জন্য কলা অনুষদের ডিনকে সভাপতি ও রেজিস্ট্রারকে সদস্য সচিব করে উচ্চ পর্যায়ের একটি কমিটি গঠন করা হয়েছে। 

কমিটিকে আগামী ৩১ আগস্টের মধ্যে প্রতিবেদন জমা দিতে  বলা হয়েছে। ওই রিপোর্টের আলোকে দ্রুততম সময়ের মধ্যে অনলাইনে পরীক্ষা নেয়া হবে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান সভাপতিত্বে সভাটি সঞ্চালনা করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর। 

অ্যাকাডেমিক কাউন্সিলের সভায় বিশ্ববিদ্যালয়ের বহির্ভূত ও অভ্যন্তরীণ সম্মানিত সদস্যরা, বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, প্রক্টর, শিক্ষক, কর্মকর্তাসহ অন্যান্যরা অনলাইনে সংযুক্ত ছিলেন।

বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান জানান, করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণের ঊর্ধ্বগতির কারণে ৩৫তম অ্যাকাডেমিক কাউন্সিলে অনলাইন পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত গৃহীত হয়।

জাগরণ/এমএ