• ঢাকা
  • বুধবার, ২৬ জানুয়ারি, ২০২২, ১৩ মাঘ ১৪২৮
প্রকাশিত: জানুয়ারি ১২, ২০২২, ০৬:০৯ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১২, ২০২২, ১২:০৯ পিএম

রাবিতে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের দাবিতে মানববন্ধন

রাবিতে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের দাবিতে মানববন্ধন
ছবি- জাগরণ।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার দাবিতে মানববন্ধন করেছে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা।

বুধবারে (১২ জানুয়ারী) বেলা সাড়ে ১২ টায় বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনের এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে কালাম নামের এক শিক্ষার্থী বলেন, রাবিতে ২০১৭ সালে সেকেন্ড টাইম চালু ছিল কিন্তু এখন নেই। আমরা চাই আবার সেকেন্ড টাইম চালু হোক। রাবিতে সিলেকশন সিস্টেম বাতিল করতে হবে কারণ এখানে অনেক সত্যিকারের মেধাবী প্রথমেই বাদ পড়ে যায়।

এসময় ফারজানা নামের  শিক্ষার্থী সিলেকশন পদ্ধতি বাতিল চেয়ে বলেন, আমরা অনেকেই ভালো প্রিপারেশন থাকা সত্বেও সিলেকশন নিয়ম চালু থাকার কারণে ভর্তি পরীক্ষা দিতে পারিনি। 

কাইয়ুম নামের আরো এক শিক্ষার্থী জানান,  আমি একবার ভর্তি পরীক্ষা দিয়েছি তাতে চান্স হয়নি। আমি আবার চেষ্টা করবো কিন্তু রাবিতে সেকেন্ড টাই চালু না থাকায় আমরা চেষ্টা কি বিফলে যাবে? আমরা গত সোমবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে স্মারকলিপি দিয়েছি কিন্তু সেখান থেকে এখনো ইতিবাচক ফলাফল আসেনি তাই  আমরা আজকে রাস্তায় নেমেছি।

মানববন্ধনে শিক্ষার্থীরা বিভিন্ন প্ল্যাকার্ড প্রদর্শন করে দাবি জানান, "বঙ্গবন্ধুর বাংলায় সেকেন্ড টাইম চালু চাই"  "সিলেকশন সিস্টেম বাতিল চাই, বাতিল চাই", "সেকেন্ড টাইম চালু চাই, সুন্দর একটা জীবন চাই" "রাবিতে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ চাই, সুযোগ চাই" "দেশের বোঝা না করে, দ্বিতীয়বার ভর্তি পরীক্ষা চাই"

মানববন্ধনে উপস্থিত হয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর লিয়াকত আলী বলেন, আমি তোমাদের দাবিগুলো শুনেছি। বিশ্ববিদ্যালয়ের যখন ভর্তি-পরীক্ষা কমিটি হয় তখন তোমাদের দাবিগুলো তাদেরকে জানাবো। তাঁরা পর্যালোচনা করে সবার জন্য যে সিদ্ধান্ত ভালো হয়, সেই সিদ্ধান্তই নিবেন বলে তিনি সাধারণ শিক্ষার্থীদের জানান।

এছাড়াও মানববন্ধনে অর্ধশত শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

 

এসকেএইচ//