• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ৯, ২০১৯, ০৭:৫৯ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ৯, ২০১৯, ০৭:৫৯ পিএম

এডিস নিয়ন্ত্রণের অভিজ্ঞতা অর্জনে সিঙ্গাপুরে ডিএসসিসি মেয়র 

এডিস নিয়ন্ত্রণের অভিজ্ঞতা অর্জনে সিঙ্গাপুরে ডিএসসিসি মেয়র 

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন সিংগাপুরের উদ্দেশে ঢাকা ত্যাগ করেছেন। তিনি রোববার (৮ সেপ্টেম্বর) দিবাগত রাতে ঢাকা ত্যাগ করেন। করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোস্তা‌ফিজুর রহমান এবং প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগে‌ডিয়ার জেনারেল শ‌রিফ আহমেদ সাঈদ খোকনের সফরসঙ্গী হিসেবে গেছেন।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন কর্তৃক এডিসসহ বিভিন্ন কমিউনিকেবল ডিজিজ নিয়ন্ত্রণের লক্ষ্যে গৃহীত ৫ বছর মেয়াদি পরিকল্পনার অংশ হিসেবে ‘কমিউনিকেবল ডিজিজ কন্ট্রোল এন্ড রিসার্চ ডিপার্টমেন্ট’ নামে একটি নতুন ডিপার্টমেন্ট খোলা, এ বিভাগ সুষ্ঠুভাবে পরিচালনার লক্ষ্যে উপযুক্ত জনবল নির্ধারণ, কর্মপদ্ধতি জানা, কারিগরিসহ পরিবেশগত নানা বিষয়ে সিংঙ্গাপুর সরকারের বিভিন্ন কার্যক্রম সম্যক অবগত হওয়ার অংশ হিসেবে সিংঙ্গাপুর গমন করেছেন।

মেয়র সাঈদ খোকন সিংঙ্গাপুর অবস্থানকালে সিংগাপুরের মিনিস্ট্রি অব হেলথ এবং ন্যাশনাল এনভায়রনমেন্ট এজেন্সির সাথে এডিস মশক নিয়ন্ত্রণের বিভিন্ন কার্যক্রম পরিদর্শন, কর্মপদ্ধতি অবলোকন, পরিবেশ ও প্রতিবেশগত নানা বিষয়, জনস্বাস্থ্য ইত্যাদি সম্পর্কিত সামগ্রিক বিষয়ে পারস্পরিক অভিজ্ঞতা বিনিময় এবং কারিগরিসহ আইনগত বিভিন্ন বিষয় নিয়ে কথা বলবেন। এ সপ্তাহের শেষ নাগাদ তিনি দেশে ফিরে আসবেন বলে ডিএসসিসির জনসংযোগ কর্মকর্তা উত্তম কুমার এ তথ্য জানিয়েছেন।

টিএইচ/টিএফ

আরও পড়ুন