• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ১৯, ২০১৮, ০২:৩৪ পিএম

অস্তিত্বে আঘাত করেছেন সিইসি : মাহবুব তালুকদার

অস্তিত্বে আঘাত করেছেন সিইসি : মাহবুব তালুকদার
লিখিত বক্তব্য পাঠকালে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার -ছবি : জাগরণ

 

প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদার বক্তব্যের প্রতিবাদ জানালেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার।  আজ বুধবার বেলা ১টায় নিজ কার্য‌ালয়ে সাংবাদিকদের কাছে লিখিত প্রতিবাদলিপি তুলে ধরে তার বক্তব্য পড়ে শোনান এ নির্বাচন কমিশনার।

সিইসির বক্তব্যের প্রতিবাদ জানিয়ে মাহবুব তালুকদার বলেন, নির্বাচন কমিশনের সবাই সমান। সিইসি একজন নির্বাচন কমিশনারের অস্তিত্বে আঘাত হেনেছেন। 

বক্তব্যের শুরুতে সাংবাদিকদের উদ্দেশ করে কমিশনার মাহবুব তালুকদার বলেন, আমি কারও প্রশ্ন নেবো না, উত্তরও দেব না। দয়া করে কেউ আমাকে কোনো প্রশ্ন করবেন না। 

লিখিত বক্তব্যে মাহবুব তালুকদার বলেন, মাননীয় প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা ১৮ ডিসেম্বর রাঙামাটিতে বলেছেন, নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড নেই বলে আমি মিথ্যা কথা বলেছি। আমি তার বক্তব্যের কঠোর প্রতিবাদ জানাচ্ছি। কারণ এ কথা বলে তিনি একজন নির্বাচন কমিশনারের অস্তিত্বে আঘাত করেছেন। একটা কথা মনে রাখতে হবে যে, সিইসিসহ সব নির্বাচন কমিশনার সমান।

তিনি বলেন, ইতোপূর্বে সিইসি মহোদয় আমার বিরুদ্ধে প্রকাশ্যে নানারূপ বিরূপ উক্তি করেছেন। আমি কখনো তার কথার প্রতিবাদ করিনি। কিন্ত লেভেল প্লেয়িং ফিল্ড নেই বলে আমি মিথ্যা কথা বলেছি- এ কথার প্রতিবাদ না করে পারলাম না।

কমিশনার মাহবুব বলেন, সাংবাদিকদের প্রশ্নের জবাবে আমি গত ১৭ ডিসেম্বর বলেছিলাম, নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড আছে কি নেই তা সাংবাদিকরা নিজেদের বিবেককে জিজ্ঞাসা করলেই উত্তর পেয়ে যাবেন। এখনও সংশ্লিষ্ট সবাইকে বলছি, আপনার নিজেরা বিচার বিবেচনা করে দেখুন, নিজেদের বিবেককে জিজ্ঞাসা করুন, নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড আছে কি নেই?

প্রসঙ্গত, নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার সোমবার ‘লেভেল প্লেয়িং ফিল্ড বলে কিছু আছে’ বলে মনে করেন না এমন বক্তব্য দেয়ার পরদিন মঙ্গলবার রাঙামাটিতে প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা বলেন, এ বক্তব্য মাহবুব তালুকদারের ব্যক্তিগত ও অসত্য।

সোমবার বিকালে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার তার কক্ষে সাংবাদিকদের বলেন, আমি মোটেই মনে করি না নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড বলে কিছু আছে। লেভেল প্লেয়িং ফিল্ড কথাটা এখন একটা অর্থহীন কথায় পর্যবসিত হয়েছে।

হাশা/ এফসি