• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ এপ্রিল, ২০২০, ২৬ চৈত্র ১৪২৬
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৩, ২০২০, ০৮:৪৬ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ২৩, ২০২০, ০৮:৪৬ পিএম

বাগেরহাট-৪ উপনির্বাচন

বিএনপি ও জাপার প্রার্থীর মনোনয়ন বাতিল

বাগেরহাট সংবাদদাতা
বিএনপি ও জাপার প্রার্থীর মনোনয়ন বাতিল
মনোনয় বাছাই অনুষ্ঠানে আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ইউনুচ আলীসহ অন্যান্যরা ● ইউএনবি

বাগেরহাট-৪ (মোড়েলগঞ্জ ও শরণখোলা) আসনের উপনির্বাচনে বিএনপি এবং জাতীয় পার্টির (জাপা) মনোনীত প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে।

রোববার (২৩ ফেব্রুয়ারি) বাগেরহাট জেলা নির্বাচন অফিসের সভাকক্ষে প্রার্থীদের মনোনয়নপত্র বাছাই শেষে রিটার্নিং অফিসার ইউনুচ আলী ঋণখেলাপির দায়ে বিএনপি মনোনীত কাজী খায়রুজ্জামান শিপন এবং জাতীয় পার্টি মনোনীত সাজন কুমার মিস্ত্রীর মনোনয়নপত্র বাতিল করেন।

এখন এই আসনে একমাত্র বৈধ প্রার্থী আওয়ামী লীগ মনোনীত আমিরুল আলম মিলন।

রিটার্নিং অফিসার ও খুলনার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ইউনুচ আলী জানান, বাগেরহাট-৪ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগ, বিএনপি এবং জাতীয় পার্টি মনোনীত তিনজন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেন। মনোনয়নপত্র বাছাই শেষে ঋণখেলাপির দায়ে বিএনপি এবং জাতীয় পার্টির প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। একমাত্র বৈধ প্রার্থী আওয়ামী লীগের আমিরুল আলম মিলন।

বিএনপি প্রার্থী কাজী খায়রুজ্জামান শিপন জানান, প্রার্থিতা ফিরে পেতে তিনি নির্বাচন কমিশনে আপিল করবেন।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী বাগেরহাট-৪ আসনের উপনির্বাচনে প্রার্থিতা প্রত্যাহারের শেষদিন ২৯ ফেব্রুয়ারি (শনিবার)। ১ মার্চ (রোববার) প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেয়ার কথা। ভোটগ্রহণ ২১ মার্চ (শনিবার)।

এই আসনে মোট ভোটার সংখ্যা দুই লাখ ৯৭ হাজার ৪৩৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার এক লাখ ৪৮ হাজার ৪৮৬ জন এবং নারী ভোটার এক লাখ ৪৮ হাজার ৯৪৮ জন।

১০ জানুয়ারি (শুক্রবার) ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় বাগেরহাট-৪ আসনের সংসদ সদস্য ডা. মোজাম্মেল হোসেন মারা গেলে এই আসনটি শূন্য হয়।

এসএমএম