• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মার্চ ১২, ২০১৯, ০২:২৫ পিএম

এবার বঙ্গবন্ধুর চেতনায় স্বল্পদৈর্ঘ্য

এবার বঙ্গবন্ধুর চেতনায় স্বল্পদৈর্ঘ্য


হলিউড, বলিউডের পাশাপাশি এবার দেশেই নির্মাণ হতে যাচ্ছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র। এতে তুলে ধরা হবে নতুন প্রজন্মের কাছে বঙ্গবন্ধুর চেতনার প্রভাব, তার আদর্শ এবং তাকে লালন করার গল্প। প্রধান দুটি চরিত্রে অভিনয় করবেন সাইমন সাদিক ও মাহিয়া মাহি জুটি।

নাম নির্ধারণ না হওয়া চলচ্চিত্রটির কাহিনি, চিত্রনাট্য, সংলাপ রচনা ও পরিচালনা করেছেন সাইদুর রহমান সজল। প্রসঙ্গে তিনি জানান, ‘বঙ্গবন্ধুর রাজনৈতিক সংগ্রাম, তার জীবনী ও বাংলাদেশের স্বাধীনতার ইতিহাস তুলে ধরা হবে এই চলচ্চিত্রের মাধ্যমে।’ তিনি জানান, ‘নির্মাণের পর চলচ্চিত্রটি আগামী ১৬ মার্চ প্রধানমন্ত্রীকে দেখানো হবে। ১৭ মার্চ বঙ্গবন্ধুর শততম জন্মদিন উপলক্ষে একযোগে কয়েকটি টিভি চ্যানেলে প্রচার করা হবে। সেই সাথে এটি দেখা যাবে ইউটিউব ও অনলাইন মাধ্যমে।’

আগামীকাল বুধবার (১৩ মার্চ) রাজধানীর মগবাজারস্থ প্রিয়াংকা শুটিং হাউজে চলচ্চিত্রটির শুটিং শুরু হবে। সেখানে অংশ নেবেন সাইমন ও মাহিসহ আরো অনেকে। টানা দুদিন শুটিং করে এটি শেষ করা হবে বৃহস্পতিবার। শুক্রবার সম্পাদনা শেষে শনিবার প্রদর্শিত হবে প্রধানমন্ত্রীর দফতরে।

সাইমন-মাহি জুটি অভিনীত সর্বশেষ ‘জান্নাত’ চলচ্চিত্রটি মুক্তি পায় গত বছর। মোস্তাফিজুর রহমান মানিক পরিচালিত এই চলচ্চিত্র দিয়ে প্রশংসিত হন এই জুটি। তার আগে তারা ‘পোড়ামন’ চলচ্চিত্রে অভিনয় করে ব্যাপক আলোচিত হন। সাফল্যের ধারাবাহিকতায় এবারও তারা আলোচনায় আসবেন তারা।

এসজে