• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ৫, ২০১৯, ০৪:০৮ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ৫, ২০১৯, ০৪:০৮ পিএম

কথা বলছেন আলাউদ্দিন আলী

কথা বলছেন আলাউদ্দিন আলী

সুরসম্রাট আলাউদ্দিন আলীর শারীরিক অবস্থার অনেকটাই উন্নতি হয়েছে। এখন তিনি ফিশ ফিশ করে কথা বলছেন। হাত-পা খানিকটা নাড়াতে পারছেন। কাছের লোকজনদের চিনতে পারেন। এমনটাই জানালেন তার স্ত্রী ফারজানা মিমি।

তিন সপ্তাহেরও বেশি সময় ধরে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসা শেষে আলাউদ্দিন আলীকে এখন কেবিনে স্থানান্তর করা হয়েছে গত ফেব্রুয়ারিতে। তার শারীরিক অবস্থা ক্রমশই উন্নতির দিকে। তার স্ত্রী ফারজানা মিমি জানান, আলাউদ্দিন আলীর স্বাভাবিক চিকিৎসার পাশাপাশি ফিজিওথেরাপী চলছে নিয়মিত। শারীরিক অবস্থা আরেকটু ভালো হলে তাকে বিদেশে নেয়া হবে উন্নত চিকিৎসার জন্য। 

বরেণ্য গীতিকার, সুরকার, সংগীত পরিচালক ও বাদ্যযন্ত্রশিল্পী আলাউদ্দিন আলী গত জানুয়ারি মাসের শেষদিকে অসুস্থ হয়ে পড়লে তাকে রাজধানীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। তার রক্তে কার্বন ডাই অক্সাইডের মাত্রা বেড়ে যাওয়ায় রক্তচাপ ও জ্ঞানের মাত্রা কমে যায়। একই সময়ে হঠাৎ তার হৃদস্পন্দন বন্ধ হয়ে যায়। এ অবস্থায় চিকিৎসকের পরামর্শে তাকে দ্রুত আইসিইউতে নেয়া হয় এবং লাইফ সাপোর্ট দেয়া হয়।

শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় লাইফ সাপোর্ট প্রত্যাহার করে আইসিইউ থেকে তাকে কেবিনে আনা হয়েছে। অধ্যাপক ডা. আহমেদুল কবির, ব্রিগেডিয়ার জেনারেল ডা. দেলোয়ার হোসেন ও ডা. জাকির হোসেন সরকারের তত্ত্বাবধানে চিকিৎসাধীন আছেন আলাউদ্দিন আলী।

এসজে