• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ২০, ২০১৯, ০১:৫২ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২০, ২০১৯, ০৭:৫৮ পিএম

স্বপ্নদলের নতুন নির্বাহী কমিটি গঠন

স্বপ্নদলের নতুন নির্বাহী কমিটি গঠন

কর্মমুখর নাট্যসংগঠন স্বপ্নদলের নতুন কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে। গতকাল শুক্রবার (১৯ এপ্রিল) বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে দলের বার্ষিক সাধারণ সভায় এ কমিটি গঠিত হয়। জাহিদ রিপনকে আবারো প্রধান সম্পাদক করে আগামী এক বছরের জন্য এ কমিটি গঠন করা হয়।

নতুন কমিটির অন্য সদস্যরা হলেন- ফজলে রাব্বি সুকর্ন (সাংগঠনিক সম্পাদক), শিশির সিকদার (অর্থ সম্পাদক), জুয়েনা শবনম (প্রশিক্ষণ সম্পাদক), শাখাওয়াত শ্যামল (অনুষ্ঠান সম্পাদক), মেহেদী রানা (প্রচার ও প্রকাশনা সম্পাদক) এবং সোনালী রহমান (দপ্তর সম্পাদক)। সভায় প্রতি সম্পাদকের সাথে এক বা একাধিক সহকারি সম্পাদকও নির্বাচন করা হয়।

এছাড়া কমিটির উপদেষ্টা হিসেবে আলী হাসান, আলমগীর হোেসেন ও মিজাউল ইসলাম খানকে নির্বাচিত করা হয়েছে।

সাধারণ সভায় সদস্যদের মতামতের ভিত্তিতে আগামী বছরের জন্য বেশকিছু পরিকল্পনাও গ্রহণ করেছে স্বপ্নদল। এরমধ্যে নতুন মঞ্চপ্রযোজনাসহ স্বল্পদৈর্ঘ্যের কয়েকটি প্রযোজনা নির্মাণ, দেশের পাশাাপাশি বিদেশে নিয়মিতভাবে নাট্যপ্রযোজনা মঞ্চায়নের উদ্যোগ গ্রহণ, সেলিম আল দীন জন্মোৎসব-২০১৯ ও সেলিম আল দীন স্মরণোৎসব-২০২০ আয়োজন, হিরোশিমা দিবস-২০১৯ পালন,  আন্তর্জাতিক নারী দিবস-২০২০ পালন, হেলেন কেলারের জন্মদিবস-২০১৯ পালন এবং নিয়মিত পাঠচক্র ও বিষয়ভিত্তিক কয়েকটি নাট্যকর্মশালার আয়োজন প্রভৃতি।

এসজে/