• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ২০, ২০১৯, ০৩:১২ পিএম
সর্বশেষ আপডেট : মে ২০, ২০১৯, ০৩:১৪ পিএম

খালিদ হোসেনের অবস্থা সঙ্কটাপন্ন

খালিদ হোসেনের অবস্থা সঙ্কটাপন্ন

নজরুলগীতির বরেণ্য শিল্পী ও শিক্ষক খালিদ হোসেনের শারীরিক অবস্থার অবনতি ঘটেছে। তিনি তেমন সাড়া দিচ্ছেন না। বলা যায়, তার অবস্থা সঙ্কটাপন্ন। তিনি রাজধানীর জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালে করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) চিকিৎসাধীন আছেন।  আজ সোমবার (২০ মে) শিল্পীর ছেলে আসিফ হোসেন তার বাবা সম্পর্কে এ তথ্য জানান।

বাবা খালিদ হোসেন সম্পর্কে আসিফ হোসেন বলেন, ‘বাবার অবস্থা এখন সঙ্কটাপন্ন। ধীরে ধীরে তার অবস্থার অবনতি হচ্ছে। চিকিৎসকরা আমাদের সবকিছুর জন্য মানসিকভাবে প্রস্তত থাকতে বলেছেন। তারপরও আমরা আমার বাবার জন্য অধীর আগ্রতে অপেক্ষা করে আছি। অবশ্যই তিনি আবার ফিরবেন। সন্তান হিসেবে আমাদের স্নেহ দিবেন। আমরা তাকে ভালোবাসা দেব। সে সুযোগটুকু নিশ্চয় তিনি দেবেন।’

হাসপাতালে আজ সকালে খালিদ হোসেনের ইকোকার্ডিওগ্রাম করা হয়েছে। এরপরই তার শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। দীর্ঘদিন যাবৎ তিনি হৃদ্রোগে ভুগছেন। তার কিডনি দুটি প্রায় অকার্যকর। ৮৪ বছর বয়সী খালিদ হোসেনের ফুসফুসেও রয়েছে সমস্যা। সেই সাথে বার্ধক্যজনিত বিভিন্ন সমস্যায় আক্রান্ত তিনি।
 
খালিদ হোসেনকে চিকিৎসা দেওয়ার জন্য প্রতি মাসেই হাসপাতালে নেয়া হতো নিয়ম করে। তখন থেকেই দুই-তিন দিন তিনি হাসপাতালের সিসিইউতে ভর্তি থাকতেন। এবারও গত ৪ মে ভর্তি করা হয়। কিন্তু শারীরিক অবস্থার অবনতি হওয়ায় চিকিৎসকেরা তাকে আর ছাড়েননি। সেই থেকে তার অবস্থা এখন অনেকটা খারাপের দিকেই।

উল্লেখ্য, খালিদ হোসেনের চিকিৎসার সহায়তার জন্য এরই মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয় থেকে ১০ লাখ টাকার আর্থিক অনুদান দেওয়া হয়েছে। কিন্তু তারপরও সেই সহযোগিতায় তার চিকিৎসার পুরোপুরি মেটে না। প্রতি মাসেই তার পেছনে প্রায় লাখ টাকা ব্যয় হয়। খালিদ হোসেনের জন্য তার পরিবারের পক্ষ থেকে সবার কাছে দোয়া চাওয়া হয়েছে।

এসজে