• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ২১, ২০১৯, ০৫:২৭ পিএম
সর্বশেষ আপডেট : মে ২১, ২০১৯, ০৫:২৭ পিএম

শিল্পকলায় সুবীর নন্দীর স্মরণানুষ্ঠান

শিল্পকলায় সুবীর নন্দীর স্মরণানুষ্ঠান

দেশবরেণ্য প্রয়াত সঙ্গীতশিল্পী সুবীর নন্দী স্মরণে আলোচনা সভার আয়োজন করেছে বাংলাদেশ শিল্পকলা একাডেমি। আগামীকাল বুধবার (২২ মে) বেলা ৩টায় এটি অনুষ্ঠিত হবে জাতীয় নাট্যশালা মিলনায়তনে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কেএম খালিদ এমপি।
 
প্রয়াত  সঙ্গীতশিল্পী সুবীর নন্দীর প্রতি শ্রদ্ধা জানাতে সর্বস্তরের শিল্পী, গীতিকার, সুরকার, সংগঠক ও ভক্তদের অংশগ্রহণে এই স্মরণসভা অনুষ্ঠিত হবে। বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বরেণ্য সঙ্গীতশিল্পী সাবিনা ইয়াসমীন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করবেন একাডেমির সঙ্গীত, নৃত্য ও আবৃত্তি বিভাগের পরিচালক সোহরাব উদ্দীন। শিল্পী সুবীর নন্দী স্মরণে সাংস্কৃতিক পরিবেশনা অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, গত ৭ মে ভোর সাড়ে ৪টায় সিঙ্গাপুরের জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সঙ্গীতশিল্পী মারা গেছেন। দীর্ঘ পাঁচ দশকের ক্যারিয়ারে তিনি গেয়েছেন আড়াই হাজারেরও বেশি গান। বেতার, টেলিভিশন, অডিও অ্যালবাম ও চলচ্চিত্র মাধ্যমে উপহার দিয়েছেন অসংখ্য জনপ্রিয় গান। চলচ্চিত্রে প্লেব্যাক করে চারবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেছেন তিনি। 

সঙ্গীতে বিশেষ অবদানের জন্য চলতি বছর বাংলাদেশ সরকার দেশের দ্বিতীয় সর্বোচ্চ বেসামরিক সম্মাননা একুশে পদকে ভূষিত করেছেন এই শিল্পীকে।

এসজে