• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ৬, ২০১৯, ১০:০৩ এএম
সর্বশেষ আপডেট : জুন ৬, ২০১৯, ১০:০৩ এএম

বরিশালের বিনোদন কেন্দ্রেগুলোতে মানুষের ঢল

বরিশালের বিনোদন কেন্দ্রেগুলোতে মানুষের ঢল

ঈদ-উল-ফিতরকে কেন্দ্র করে বৈরি আবহাওয়ার মধ্যেও বরিশালের বিনোদন কেন্দ্রগুলোতে মানুষের ঢল নেমেছে। ঈদের দিন দুপুর গড়িয়ে বিকাল আসতেই প্রতিটি বিনোদন কেন্দ্রই বিনোদন প্রেমিদের ভিড় বাড়তে থাকে। ঈদ আনন্দ ভাগাভাগি করে নিতে পরিবার পরিজন ও পছন্দের মানুষদের নিয়ে গল্প গুজব ও আড্ডা বিনোদনের মধ্যে দিয়ে দিন পার করেন তারা।

এর আগে ঈদের দিন সকালে বরিশাল নগরীর সহস্রাধিক মসজিদে অনুষ্ঠিত হয় ঈদের জামাত। এর মধ্যে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয় নগরীর বান্দ রোডস্থ হেমায়েত উদ্দিন আহমেদ কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে। সকাল সাড়ে ৮টায় অনুষ্ঠিত প্রধান ঈদের জামাতে নামাজ আদায় করেন বরিশাল সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ, অতিরিক্ত বিভাগীয় কমিশনার মুহাম্মদ জাকারিয়া, জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য এ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস প্রমুখ।

তাছাড়া নিজ এলাকা নগরীর পশ্চিম কাউনিয়া আল মদিনা জামে মসজিদে পবিত্র ঈদ উল ফিতরের নামাজ আদায় করেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির যুগ্ম মহাসচিব আলহাজ্ব এ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার। প্রতিটি ঈদের জামাতেই দেশ ও জাতীর শান্তি ও সমৃদ্ধি কামনা করা হয়।

এদিকে ঈদের জামাত শেষ হওয়ার পর পরই নতুন পোশাক আর ঈদের সাজে স্বজনদের সাথে কুশল বিনিময় করতে বেরিয়ে পেরেন সকল শ্রেণি পেশার মানুষ। একে অপরকে অতিথি আপ্যায়ন, করমর্দন ও কোলাকুলি করে ঈদ আনন্দ প্রকাশ করেন।

তাছাড়া দুপুর ২টার পর থেকেই নগরীর বিনোদন কেন্দ্রগুলোতে মানুষের ভিড় বাড়তে শুরু করে। বিশেষ করে বিকাল ৪টার পর পরই প্রতিটি বিনোদন কেন্দ্রেই মানুষের ঢল নেমে আসে। সকাল থেকেই আবহাওয়ার গুমট ভাব এবং কখনো কখনো বৃষ্টি, তার মধ্যেই মানুষগুলো ভিড় জমাচ্ছেন নগরীর দর্শনীয় ও বিনোদন কেন্দ্র বঙ্গবন্ধু উদ্যান (বেল্স পার্ক), কীর্তনখোলা নদীর তীরে মুক্তিযোদ্ধা পার্ক, ত্রিশ গোডাউন বদ্ধভূমি এলাকা, বিজয় বিহঙ্গ সংলগ্ন স্বাধীনতা পার্ক, প্লানেট পার্ক (শিশু পার্ক), শহীদ আব্দুর রব সেরনিয়াবাত সেতু সহ নগরীর অভ্যন্তরীণ পার্ক ও বিনোদন কেন্দ্রগুলো মানুষের পদচারণায় পরিপূর্ণ হয়ে আছে।

তাছাড়া নগরীর অদূরের বিনোদন কেন্দ্র ঐতিহ্যবাহী দূর্গা সাগর পার, লাহার হাট ফেরি ঘাট, কীর্তনখোলা নদীর অপর প্রান্তে এডাম্স পার্ক, রহমতপুরের নারিকেল বাগান এবং কিছু ভ্রমণ পিয়াসু মানুষ ছুটছেন নৈসর্গিক সৌন্দর্যের লীলাভূমি সাগর কন্যা কুয়াকাটায়।

এদিকে, ঈদ উল ফিতরকে কেন্দ্র করে চিত্তবিনোদনে বের হওয়া মানুষের নিরাপত্তার কমতি নেই নগরীর বিনোদন কেন্দ্র গুলোতে। প্রতিটি বিনোদন কেন্দ্রে নারী ও পুরুষ পোশাকধারী আইন পুলিশ, গোয়েন্দা (ডিবি) পুলিশ এবং সিটিএসবিসহ সাদা পোশাকধারী পুলিশ সদস্য মোতায়েন রয়েছেন।

এর পাশাপাশি টহল ব্যবস্থাও জোরদার রয়েছে পুলিশ। তাছাড়া র‌্যাব-৮ এর পক্ষ থেকে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণের পাশাপাশি নির্বিঘ্নে ঈদ উদযাপনে টহল ও গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করা হয়েছে।

নগর পুলিশ মুখপাত্র সহকারী পুলিশ কমিশনার নাসির উদ্দিন মল্লিক বলেন, শান্তিপূর্ণভাবে ঈদ উদযাপন হচ্ছে। পুলিশসহ আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা বিনোদন কেন্দ্রগুলোতে নিরাপত্তার পাশাপাশি টহল ব্যবস্থা জোরদার রেখেছে। ফলে কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ছাড়াই একটি সুষ্ঠু, শান্তিপূর্ণভাবে ঈদ উদযাপন হচ্ছে বলে জানিয়েছেন তিনি।

কেএসটি