• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ২৫, ২০১৯, ০৪:২১ পিএম
সর্বশেষ আপডেট : জুন ২৬, ২০১৯, ১২:৫৩ পিএম

বধূবেশে সংসদে নুসরাতের শপথ

বধূবেশে সংসদে নুসরাতের শপথ

ভারতীয় সংসদ অধিবেশন শুরুর এক সপ্তাহ পর শপথ নিলেন নুসরাত জাহান ও মিমি চক্রবর্তী। আজ মঙ্গলবার (২৫ জুন) অধিবেশন শুরুর পর স্পিকার ওম বিড়লা বলেন, যেসব সাংসদরা এখনও শপথ গ্রহণ করেননি, তারা যেন আগে শপথ নেন। তখনই এগিয়ে যান মিমি চক্রবর্তী ও নুসরাত জাহান। বাংলায় শপথবাক্য পাঠ করেন তৃণমূল কংগ্রেসের দুই সাংসদ।

আজ লোকসভায় সাদা সালোয়ার-কামিজ পরে উপস্থিত হন যাদবপুরের সাংসদ মিমি চক্রবর্তী। তবে নুসরাতের সাজ ছিল চোখে পড়ার মতো। তিনি এখন নববধূ সেজেছিলেন। গত ১৯ জুন তুরস্কের বোদরুমে আনুষ্ঠানিকভাবে বিয়ে করেন নুসরাত। বিয়ের মেহেন্দি এখনও হাত থেকে ওঠেনি। এখনও হয়নি তার রিসেপশন। কিন্তু সেই জন্য শপথগ্রহণ পিছিয়ে দেননি তিনি। এরই মধ্যে লোকসভায় এসে শপথ নিলেন তিনি। এমনিতেই এক সপ্তাহ পরে দুই সাংসদ ও অভিনেত্রীর শপথগ্রহণ নিয়ে বিতর্ক তৈরি হয়েছিল। আজ তার জবাব দিলেন দুই বন্ধু৷

সংসদ অধিবেশনে শপথরত নুসরাত জাহান ও মিমি চক্রবর্তী

আজ যখন নুসরাত লোকসভায় পৌঁছান, তখন তার দু’হাত ভর্তি ছিল চুড়ি। সাদা ও বেগুনি পাড়ের শাড়ি পরেছিলেন বসিরহাটের তারকা সাংসদ। সিঁথিতে ছিল চওড়া সিঁদুর। বসিরহাটের সাংসদও একই দিন মিমির মতোই বাংলাতেই শপথ নেন। শপথগ্রহণের শেষে দু’জনের গলাতেই ছিল বাংলা ও ভারতের নামে জয়ধ্বনি।

উল্লেখ্য, গত ১৭ জুন ছিল সাংসদদের শপথগ্রহণ অনুষ্ঠান। কিন্তু রাজ্যের বাকি সাংসদরা শপথগ্রহণ করলেও নুসরাত ও মিমির পক্ষে তা সম্ভব হয়নি। তাই পিছিয়ে দেন এক সপ্তাহ। কারণ দু’জনেই তখন ছিলেন তুরস্কে। নুসরাতের বিয়ের দিন ছিল গত ১৯ জুন। মিমিও প্রিয় বান্ধবী তথা সতীর্থের বিয়ের অনুষ্ঠানে যোগ দিতে পাড়ি দিয়েছিলেন সেখানে। তৃণমূল কংগ্রেস জানায়, ২৫ জুন শপথ নেবেন দুই তারকা সাংসদ। সেভাবেই আজ যাদবপুর ও বসিরহাটের সাংসদ অধিবেশনের আগে শপথ নেন তারা।

এসজে