• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ১৩, ২০১৯, ০২:৩৯ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ১৩, ২০১৯, ০৩:১৩ পিএম

শিল্পকলার আয়োজনে ‘ফিল্ম অ্যাপ্রিসিয়েশন কোর্স’

শিল্পকলার আয়োজনে ‘ফিল্ম অ্যাপ্রিসিয়েশন কোর্স’

বাংলাদেশ শিল্পকলা একাডেমির আয়োজন আগামী ২৫ জুলাই শুরু হচ্ছে ‘ফিল্ম অ্যাপ্রিসিয়েশন কোর্স’। শিল্পকলা একাডেমি মিলনায়তনে ১২ দিনের এই কোর্সে ২৪টি ক্লাস অনুষ্ঠিত হবে। নিবন্ধনের শেষ সময় ২২ জুলাই।

চলচ্চিত্র পাঠ ও আস্বাদনের মধ্য দিয়ে চলচ্চিত্রের সমালোচনা ও লেখালেখির চর্চার জন্যই এই কোর্সের উদ্দেশ্য। কোর্সের বিষয়বস্তুর মধ্যে রয়েছে- চলচ্চিত্র শিল্পের বৈশিষ্ট্য, চলচ্চিত্রের ইতিহাসের রূপরেখা, গল্প ও চিত্রনাট্য, সিনেমার সাথে সাহিত্য, থিয়েটার ও চারুকলার সম্পর্ক, চলচ্চিত্রের ভাষা সংকেত, চিত্রগ্রহণ ও সম্পাদনা, চলচ্চিত্রে শব্দ ও সঙ্গীত, চলচ্চিত্রে আলোর প্রয়োগ ও শিল্পনির্দেশনা, পেশাদার ও অপেশাদার অভিনেতা, বাংলাদেশের বিকল্পধারার চলচ্চিত্র এবং প্রামাণ্যচিত্র।

মঈনুদ্দীন খালেদ এবং জাহিদুর রহিম অঞ্জনের কোর্স পরিচালনায় এতে প্রশিক্ষন দিবেন মঈনুদ্দীন খালেদ, জাহিদুর রহিম অঞ্জন, পঙ্কজ পালিত, রতন পাল, চৈতালী সমদ্দার এবং উত্তম গুহ প্রমুখ। ক্লাস হবে প্রতি বৃহস্পতি, শুক্র ও শনিবার বিকাল ৩টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত। ক্লাস শুরু ২৫ জুলাই এবং সমাপনী ৩১ আগস্ট। নিবন্ধন ফি জনপ্রতি ১,০০০/- (এক হাজার টাকা মাত্র)।

যোগাযোগ: ইন্টারন্যাশনাল ডিজিটাল কালচারাল আর্কাইভ অথবা রুম নং ৬০১, জাতীয় নাট্যশালা, বাংলাদেশ শিল্পকলা একাডেমি, সেগুনবাগিচা, ঢাকা। ফোন: ০১৭১৮১৪৩৬৩৯, ইমেইল: bsafilmdept@gmail.com; Facebook: bsafilmdepartment

এসজে