• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ৭, ২০১৮, ০৫:৩৫ পিএম

অবশেষে প্রসেনজিতই

অবশেষে প্রসেনজিতই

নির্মাতা সৃজিত মুখোপাধ্যায় এবং অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায় জুটি হিসেবে বরাবরই হিট। এদিকে যিশু সেনগুপ্তর সঙ্গে সৃজিতের জুটিও ক্রমশ হিট হতে শুরু করেছে।অন্যদিকে প্রসেনজিৎও কৌশিক গঙ্গোপাধ্যায়ের সঙ্গে ভালোই ইনিংস জমিয়েছেন। এসব পুরনো খবর। নতুন খবর হলো, সৃজিতের ‘গুমনামী বাবা’র প্রধাণ চরিত্রে প্রসেনজিতের থাকা নিয়ে প্রযোজনা সংস্থা এসভিএফের আপত্তি উঠেছে। তবে সৃজিতের সিনেমা মানে শেষ কথাও তার। সৃজিত এ সিনেমায় প্রসেনজিৎ ছাড়া আর কাউকে ওই চরিত্রে নিতে নারাজ। 

ভারতীয় একটি অনলাইন সূত্রে জানা যায়,  আর্টিস্ট ফোরাম এবং প্রযোজকদের ঝামেলায় প্রসেনজিৎ পুরোভাগে ছিলেন। সেখানে প্রধান চরিত্রের ভূমিকা নিয়ে আপত্তি ছিল প্রযোজকদের। প্রযোজকেরা চেয়েছেন, প্রসেনজিতের স্থানে নতুন কোনো মুখ নিয়ে চমক দিতে। তবে এখন আর সেসব কিছুই হচ্ছে না, সৃজিতের সিনেমায় প্রসেনজিৎই থাকছেন প্রধান চরিত্রে। 

এদিকে প্রসেনজিৎ প্রায় এক মাস যাবত চরিত্রের প্রস্তুতি নিতে শুরু করে দিয়েছেন। ‘গুমনামী বাবা’ চরিত্রের জন্য তাকে ওজন বাড়াতে হচ্ছে। সেজন্য তাকে বদলাতে হয়েছেন পুরো ডায়েট রুটিন।  কার্বোহাইড্রেট নিচ্ছেন অধিক পরিমাণে। এর আগেও চরিত্রের প্রয়োজনে এই অভিনেতাকে নিজের চেহারা ভাঙচুর করেছেন। ‘জাতিস্মর’ করার সময়েতো ওজন অনেকটাই কমাতে হয়েছে। মাথার সামনের দিকে চুল কেটে চরিত্রে মিশে গেছেন।

এবার প্রসেনজিৎকে ওজন বাড়াতে হবে অনেকখানি। সবকিছু খাওয়ার অনুমতিতে তার খুশি হওয়ার কথা থাকলেও তিনি বলছেন, ‘আমি তো বেশি খেতে পারি না। তারপরও যতটা পারছি খেয়ে যাচ্ছি। যেহেতু সময় এখনও হাতে আছে।’ আপাতত প্রি-প্রোডাকশনের কাজ চলছে সিনেমার। আগামী বছরের ফেব্রুয়ারি-মার্চ নাগাদ শুটিং শুরু হওয়ার কথা রয়েছে।
এসজে