• ঢাকা
  • সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৯, ৮ আশ্বিন ১৪২৬
প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০১৯, ০২:৪২ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ১১, ২০১৯, ০২:৪৬ পিএম

‘অবতার’ নিয়ে আশাবাদী মাহি

সুহৃদ জাহাঙ্গীর
‘অবতার’ নিয়ে আশাবাদী মাহি


দীর্ঘ সময় পর আবারো পর্দায় ফিরছেন চিত্রনায়িকা মাহিয়া মাহি। আগামী ১৩ সেপ্টেম্বর তার অভিনীত ‘অবতার’ চলচ্চিত্রটি মুক্তি পাচ্ছে। মাহমুদ হাসান শিকদারের পরিচালনায় মাহির বিপরীতে আছেন জেএইচ রুশো। গুরুত্বপূর্ণ একটি চরিত্রে দেখা যাবে নায়ক আমিন খানকেও।

চলচ্চিত্রটিতে সমাজের বেশ কিছু অসঙ্গতি উঠে আসবে। এর মধ্যে মাদক ও সন্ত্রাসী কর্মকাণ্ড দেখানো হয়েছে। আর এসবের বিরুদ্ধে প্রতিবাদ করবেন মাহিয়া মাহি ও আমিন খান।

এটি মাহমুদ হাসান শিকদার পরিচালিত প্রথম চলচ্চিত্র । এর কাহিনি, সংলাপ ও চিত্রনাট্য করেছেন পরিচালক নিজেই। এতে আরো অভিনয় করেছেন মিশা সওদাগর, রাইসুল ইসলাম আসাদ, শিবা সানু, সুব্রত, সুস্মিতা সিনহা, শিল্পী সরকার অপু, মিলন ভট্ট, জুলফিকার চঞ্চল, রহিম সুমনসহ আরো অনেকে।

মাহিয়া মাহির রুপালি পর্দায় শুরুটা জমকালোভাবে হলেও কয়েক বছর ধরে দর্শক তাকে আগের মতো পাচ্ছেন না। ২০১৮ সালে তার অভিনীত একাধিক চলচ্চিত্র মুক্তি পেয়ে দর্শক হৃদয়ে মাহি জায়গা করে নেন। চলতি বছরের এই সময় পর্যন্ত তার অভিনীত মাত্র একটি চলচ্চিত্র ‘অন্ধকার জগত’ মুক্তি পায় ফেব্রুয়ারি মাসে। মুক্তির আগেই চলচ্চিত্রটি আলোচনায় আসে এবং ফলাফল প্রত্যাশিত হয়। সেই সাথে মাহি অভিনীত একাধিক চলচ্চিত্র মুক্তির অপেক্ষায় রয়েছে। এগুলো নিয়ে তার প্রত্যাশাও অনেক।

এ প্রসঙ্গে মাহি বলেন, ‘সামনে ভালো কিছু প্রত্যাশা করছি। মুক্তি প্রতীক্ষিত চলচ্চিত্রগুলো দর্শকদের ভালো লাগবে। আগামী ১৩ সেপ্টেম্বর অবতার চলচ্চিত্রটি মুক্তি পাচ্ছে। আশা করি, এটি সব ধরনের দর্শকের ভালো লাগবে।’ সম্প্রতি সিনেমাটির আইটেম গান ‘রঙিলা বেবি’ ইউটিউবে মুক্তি পায়। এরই মধ্যে গানটির ভিউ প্রায় তিন মিলিয়ন হয়েছে। গানটিতে মাহির পারফর্ম দর্শক মহলে ব্যাপক সাড়া জাগিয়েছে।


‘বন্ধ যত মনের দুয়ার খুলে দে আজ /নাচতে নেমে ঘোমটা কিসের/ কিসের এত লাজ’- এমন কথার গানটি লিখেছেন তারিক তুহিন। সুর ও সংগীতায়োজন করেছেন আহমেদ হুমায়ূন। এতে কণ্ঠ দিয়েছেন ঐশী ফাতেমা-তুজ জাহরা। গানটির কোরিওগ্রাফি করেছেন রোহান মাহমুদ ও বেলাল। গানটির চিত্রায়ণ করেছেন মেহেদী রনি।

‘অবতার’ চলচ্চিত্রের পরিচালক মাহমুদ হাসান শিকদার বলেন, ‘আসলে ঠিক এতটা চাইনি। দর্শক আগ্রহ এবং প্রশংসা দেখে মনে হয়, আমি হয়তো তাদের বিনোদিত করার জন্য কিছু একটা করতে পেরেছি। আশা করছি, দর্শক সিনেমাটিও এভাবে লুফে নেবেন। কারণ, দর্শক বিনোদনের কথা মাথায় রেখেই সিনেমাটি নির্মাণ করেছি। তবে এ কথা আমি জোর দিয়ে বলতে পারি, অবতার দর্শক বিনোদনের একটি পূর্ণাঙ্গ চলচ্চিত্র।’

সমকালীন সমাজের অবক্ষয়ের বাস্তবতায় নির্মিত হয়েছে ‘অবতার’। চলচ্চিত্রে মাহিকে দেখা যাবে নতুন রূপে। এ প্রসঙ্গে মাহি বলেন, ‘গল্পে দেখা যাবে আমি খুবই সাধারণ একটি মেয়ে। অনেক শান্ত স্বভাবের, কিন্তু সমাজের কিছু ঘটনায় আমি অশান্ত হয়ে উঠি। যতটা শান্ত ছিলাম, ঠিক ততটাই তার উল্টো হয়ে যাই। সেই হিসেবে বলবো, নিজের চরিত্রের মধ্যেও একটা ভেরিয়েশন আছে, দর্শকদের কাছে একঘেয়ে লাগবে না।’

মানহীন কাজের চেয়ে ভালোমানের কম কাজ করাকে প্রাধান্য দিচ্ছেন মাহি। এরই ধারাবাহিকতায় কাজ করছেন ‘আনন্দ অশ্রম’ চলচ্চিত্রে। এটি পরিচালনা করছেন মোস্তাফিজুর রহমান মানিক। চলচ্চিত্রটির কাজ শেষের দিকে। চলতি বছরেই এটি মুক্তির সম্ভবনা রয়েছে। এতে মাহির বিপরীতে অভিনয় করেছেন সাইমন সাদিক। এ চলচ্চিত্র নিয়ে মাহি বলেন, ‘আনন্দ আশ্রম চলচ্চিত্রের  গল্প খুবই সুন্দর। পরিচালকও গুছিয়ে কাজটি করছেন। নিজের চরিত্রটি ফুটিয়ে তুলতে শতভাগ চেষ্টা করছি। আমার বিশ্বাস, চলচ্চিত্রটি দেখে দর্শক মুগ্ধ হবেন।’

এদিকে মাহি ‘স্বপ্নবাজি’ নামের একটি চলচ্চিত্রেও কাজ করছেন। এর চিত্রনাট্য ও সংলাপ করেছেন শাহজাহান সৌরভ। চলচ্চিত্র ছাড়াও মাহি রায়হান রাফির পরিচালনায় ‘দাগা’ নামে একটি ওয়েব সিরিজে কাজ করছেন। এতে তার বিপরীতে কাজ করেছেন ইয়াশ রোহান।

এসজে

Islami Bank