• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ১৩, ২০১৯, ১২:৪১ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ১৩, ২০১৯, ১২:৪২ পিএম

সাইবার ক্রাইমে অরুণিমা-মানালি

সাইবার ক্রাইমে অরুণিমা-মানালি

সাইবার ক্রাইমে পড়া বর্তমানে অবশ্য নিত্য নৈমিত্তিক ব্যাপার হযে দাঁড়িয়েছে। ওয়েব মাফিযারা ওঁৎ পেতে বসে রয়েছেন সর্বত্র। সেই ফাঁদে পা দিলেই সর্বস্ব খোয়াতে পারেন আপনি! ঠিক সেরকমই সাইবার ক্রাইমের ফাঁদে পা দিয়েছেন টালিউড অভিনেত্রী মানালি মণীষা দে এবং অরুণিমা ঘোষ। 

সাইবার ক্রাইমে পড়ার কাহিনিই দুই অভিনেত্রী শেয়ার করলেন দেবের সঙ্গে। দেব এন্টারটেনমেন্টের টুইটার পাতায় তা তুলে ধরলেন তারা। এ প্রসঙ্গে অরুনিমা জানান, একটি লোক প্রথমে তাকে দিনের পর দিন ইনস্টাগ্রামে অগণিত মেসেজ পাঠাতে শুরু করে। প্রথমে ভালো-মন্দ কথা বলে ভাব জমায়, তারপর বাড়ি থেকে শপিংমল সর্বত্রই তার পিছু নেওয়া শুরু করে। এমনকী, তার বাড়িতেও পৌঁছে যায়। সাইবার ক্রাইম নিয়ে এমনই ভয়ানক অভিজ্ঞতার কথা প্রকাশ করেছেন অভিনেত্রী অরুণিমা ঘোষ।

‘পাসওয়ার্ড’ এর একটি দৃশ্য

এভাবেই আজকাল প্রায় প্রতি পদক্ষেপেই পাতা রয়েছে সাইবার ফাঁদ। সচেতন না হলেই সেই ফাঁদে আটকে যাওয়ার সম্ভাবনা আছে। কখন, কীভাবে নিজেদের অজান্তেই শিকার হয়ে যাবেন, তা হয়তো বুঝতেই পারবেন না। বা বুঝে হয়ে ওঠার আগেই অনেকটা ক্ষতি হতে পারে আপনার। ঠিক যেমনটা হয়েছিল অভিনেত্রী অরুণিমা ঘোষ এবং মানালি দে’র সঙ্গে। সোশ্যাল মিডিয়ার মাধ্যমেই সাইবার ফাঁদে পা দিয়ে ফেলেছিলেন তারা। মানালি সদ্য ‘গোত্র’তে অভিনয় করেছেন, তিনিও সাইবার ফাঁদে পড়ার অভিজ্ঞতা বর্ণনা করেছেন। 

নেটদুনিয়ার এই অন্ধকার দিকটিকে ভিত্তি করেই তৈরি হয়েছে কমলেশ্বর মুখোপাধ্যায এবং দেবের ‘পাসওয়ার্ড’। সিনেমায় অভিনয় করেছেন রুক্মিণী, পরমব্রত, পাওলি। আগামী ২ অক্টোবর মুক্তি পাচ্ছে এই সিনেমা। দেবের কথায়, শুধু সিনেমা বানানোই নয়, সচেতনতা গড়ে তোলাও তাদের দায়িত্ব। আর তাই সাইবার ক্রাইম নিয়ে সচেতনতা বাড়াতেই অভিনেত্রী থেকে আমজনতার নানান অভিজ্ঞতার কথা শেয়ার নিজেদের অফিসিয়াল টুইটার হ্যান্ডেলে শেয়ার করছে দেব এন্টারটেইনমেন্ট ভেঞ্চার্স। বক্তব্য একটাই- সতর্ক থাকুন, কারণ আপনিও নজরবন্দি।

এসজে