• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০১৯, ১২:৩৩ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২৮, ২০১৯, ১২:৩৩ পিএম

ব্যর্থ ব্যবসায়ী সঙ্গীতশিল্পী আসিফ আকবর!

ব্যর্থ ব্যবসায়ী সঙ্গীতশিল্পী আসিফ আকবর!

গানে-ফানে রমরমা এবারের ‘টক মিষ্টি ঝাল’। বাংলা গানের যুবরাজ খ্যাত আসিফ আকবর। তার গান ব্যবসাসফল হয়েছে কিন্তু ব্যবসায়ী হিসেবে তিনি কেন ব্যর্থ -বলেছেন আসিফ আকবর নিজেই। বাংলাভিশনের রম্য-বিদ্রুপাত্মক অনুষ্ঠান টক মিষ্টি ঝালের ‘ব্যবসা-বাণিজ্য’ পর্বে জানা যাবে ব্যবসায়ী আসিফ আকবরের অজানা নানা অভিজ্ঞতার কথা। 

‘মি. মিষ্টি’ সেগমেন্টে পারফরমেন্স করেছেন স্ট্যান্ডআপ কমেডিয়ান রাজীব আহমেদ। রয়েছে আল মামনুন জামানের নিয়মিত পরিবেশনা ‘ঝালাইবাজ’ও। খায়রুল বাবুইয়ের প্রযোজনা ও আবু হেনা রনির উপস্থাপনায় ‘টক মিষ্টি ঝালে’র ‘ব্যবসা-বাণিজ্য’ পর্বটি প্রচার হবে বাংলাভিশনে আগামীকাল রোববার (২৯ সেপ্টেম্বর) রাত ১১টা ২৫ মিনিটে।

আসিফ আকবরের জন্ম ও বেড়ে ওঠা কুমিল্লায়। বিরহের গান দিয়েই শ্রোতাদের কাছে বেশি জনপ্রিয় তিনি। তার প্রথম অ্যালবাম ‘ও প্রিয়া তুমি কোথায়’ এতটাই জনপ্রিয় হয় যে এখন পর্যন্ত ৫০ লাখেরও বেশি কপি বিক্রি হয়েছে এই অ্যালবামের। অবশ্য গানের ক্ষেত্রে তিনি সবসময়ই অর্থনৈতিক দিক বিবেচনায় রাখতেন। 

বছর কয়েক আগে সাংবাদিক সম্মেলন করে গান ছাড়ার ঘোষণা দিয়েছিলেন তিনি। পরে এক ঈদে নতুন অ্যালবাম ‘এক্স প্রেম’ দিয়ে আবার গানের জগতে ফিরেছেন আসিফ। গানের বাইরে রাজনীতির সাথেও সরাসরি যুক্ত রয়েছেন আসিফ। গানের চেয়ে রাজনীতিকে বেশি প্রাধান্য দিলেও রাজনীতি করে শিল্পী হিসেবে শ্রোতা হারিয়েছেন বলে মনে করেন তিনি।

এসজে