• ঢাকা
  • মঙ্গলবার, ০১ ডিসেম্বর, ২০২০, ১৭ অগ্রহায়ণ ১৪২৭
প্রকাশিত: অক্টোবর ২৯, ২০২০, ১০:১৮ এএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ২৯, ২০২০, ১০:১৮ এএম

নতুন ‘ইত্যাদি’ দেখুন আজ রাতে

বিনোদন ডেস্ক
নতুন ‘ইত্যাদি’ দেখুন আজ রাতে

বৈশ্বিক মহামারি করোনায় দীর্ঘ বিরতির পর আবারো ‘ইত্যাদি’র নতুন পর্ব নিয়ে বিটিভি’র পর্দায় হাজির হচ্ছেন নন্দিত নির্মাতা-সঞ্চালক হানিফ সংকেত। চলতি বছরের ৩১ জানুয়ারিতে অনুষ্ঠানটির শেষ নতুন পর্ব প্রচার হয়েছে। এর মাঝে ‘ইত্যাদি’ পর্দায় থাকলেও সেগুলো পুনঃপ্রচার ও সংকলিত ছিল বলে জানায় নির্মাণ প্রতিষ্ঠান ফাগুন অডিও ভিশন।

বৃহস্পতিবার (২৯ অক্টোবর) রাত ৮টার বাংলা সংবাদের পর দেশের সবচেয়ে জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদির নতুন পর্বটি একযোগে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে প্রচার হবে। এবারের পর্ব ধারণ করা হয়েছে রাজশাহীর সারদায় অবস্থিত বাংলাদেশ পুলিশ একাডেমিতে। 

এবারের ‘ইত্যাদি’তে রাজশাহী ও বাংলাদেশ পুলিশ একাডেমির ইতিহাস, ঐতিহ্য, পর্যটকদের জন্য আকর্ষণীয় স্থানগুলোর উপর রয়েছে দুইটি প্রতিবেদন।রয়েছে রাজশাহীর ছোট্ট গ্রাম-চর খিদিরপুরের ভাঙনকবলিত মানুষের দুঃখ-দুর্দশা নিয়ে প্রতিবেদন। বাংলাদেশে বিলুপ্তির পথে থাকা শকুন এবং এর সংরক্ষণে কাজ করা একদল স্বেচ্ছাসেবকের উপর প্রতিবেদন। বগুড়ার জাহিদুল ইসলামের স্বেচ্ছাশ্রমে সেতু নির্মাণের উপর রয়েছে প্রতিবেদন। আশ্রয়হীন শিশু ও বৃদ্ধদের আশ্রয় দিতে গিয়ে নিজেরাই আশ্রয়হীন হয়ে পড়া দম্পতি ডা. শামসুদ্দিন ও মেহেরুন্নেসা’র প্রতিষ্ঠিত একটি শিশু সদনের উপর রয়েছে প্রতিবেদন।

এছাড়াও এবারের পর্বে থাকছে গ্রিসের রাজধানী এথেন্স এবং গ্রিসের ইভজোন্স নামক সেনাদলের সচিত্র প্রতিবেদন। রাজশাহী ও বাংলাদেশ পুলিশ একাডেমিকে নিয়ে রচিত একটি গানের সঙ্গে নৃত্য পরিবেশন করেছেন বাংলাদেশ পুলিশ একাডেমির দেড় শতাধিক পুলিশ সদস্য। গানটিতে কণ্ঠ দিয়েছেন কমল, রিয়াদ ও তানজিনা রুমা। মনিরুজ্জামান পলাশের কথায় গানের সুর করেছেন হানিফ সংকেত। সংগীতায়োজনে মেহেদী। 

এ পর্বে প্রশ্নোত্তরের মাধ্যমে উপস্থিত দর্শকদের মাঝ থেকে ৪ জন দর্শক নির্বাচন করা হয়। নির্বাচিত দর্শকরা দু’টি খণ্ড নাট্যাংশে অভিনয় করেন। নিয়মিত পর্বসহ থাকছে সমসাময়িক ঘটনা নিয়ে নাট্যাংশ। 

জাগরণ/এমআর