• ঢাকা
  • সোমবার, ১৮ জানুয়ারি, ২০২১, ৫ মাঘ ১৪২৭
প্রকাশিত: জানুয়ারি ১৩, ২০২১, ০২:০৯ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১৩, ২০২১, ০২:১৮ পিএম

‘ডিকশনারি’ ছবির মুক্তির তারিখ চূড়ান্ত

জাগরণ ডেস্ক
‘ডিকশনারি’ ছবির মুক্তির তারিখ চূড়ান্ত

প্রথমবার কলকাতার একটি চলচ্চিত্রে অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিম। ব্রাত্য বসু পরিচালিত ছবিটির নাম ‘ডিকশনারি’। ছবির কাজ শেষ। এখন মুক্তির অপেক্ষা।

ছবিতে মোশাররফ করিমের চরিত্রের নাম মকরক্রান্তি চ্যাটার্জি। যে কিনা খুব বেশি পড়াশোনা করেননি, তবে একটি কোম্পানির মালিক। ইতিমধ্যে ফেসবুকে ছবির একটি পোস্টার প্রকাশ করেছেন মোশাররফ করিম।  

ক্যাপশনে তিনি লেখেন, মকরক্রান্তি চ্যাটার্জি। মার্ক অ্যান্ড চ্যাটার্জি রিয়েল এস্টেট কোম্পানির মালিক। স্ত্রী (শ্রীমতী) আর ছেলেকে (রাকেশ) নিয়ে রাজারহাটের বহুতলে থাকেন। দারিদ্র্যের বিরুদ্ধে লড়াই করে উঠে আসা মকর, ছেলেকে ইন্ডাস্ট্রিয়ালিস্ট বানানোর স্বপ্ন দেখেন। ইংরেজি ভাষা বলা নিয়ে মকরের বিশেষ দুর্বলতা আছে।

তবে কবে নাগাদ ছবিটি মুক্তি পাবে, সে বিষয়ে কোনো তথ্য দেননি এই অভিনেতা। জানালেন, শিগগিরই আসছে। 

সিনেমাটিতে মোশাররফ করিম ছাড়াও স্বামী-স্ত্রীর চরিত্রে দেখা যাবে কলকাতার অভিনেতা আবির চট্টোপাধ্যায় ও অভিনেত্রী নুসরাত জাহানকে। আনন্দবাজার পত্রিকাকে নুসরাত জাহান জানান, ১২ ফেব্রুয়ারি মুক্তি পেতে চলেছে। 

বুদ্ধদেব গুহর লেখা দুটি ছোটগল্প ‘স্বামী হওয়া’ এবং ‘বাবা হওয়া’ অবলম্বনে নির্মিত হয়েছে ‘ডিকশনারি’। এতে পুরুলিয়ার বন বিভাগের কর্মকর্তা অশোক সান্যালের চরিত্রে অভিনয় করেছেন আবির। মার্জিত, রুচিশীল, কথা কম বলা অশোক সরকারি বাংলোতে স্ত্রী স্মিতা ও মেয়ে চানুর সঙ্গে থাকেন। স্মিতার চরিত্রই সিনেমাতে ফুটিয়ে তুলেছেন নুসরত জাহান। গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন পরমব্রত চট্টোপাধ্যায়ও।