• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২১, ১৩ ফাল্গুন ১৪২৭
প্রকাশিত: জানুয়ারি ১৪, ২০২১, ০১:৪১ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১৪, ২০২১, ০১:৪১ পিএম

কলকাতায় বাংলাদেশ চলচ্চিত্র উৎসবে যাচ্ছে ৩২ ছবি

কলকাতায় বাংলাদেশ চলচ্চিত্র উৎসবে যাচ্ছে ৩২ ছবি

তৃতীয়বারের মতো কলকাতায় শুরু হচ্ছে বাংলাদেশ চলচ্চিত্র উৎসব। সরকারিভাবে আয়োজিত উৎসবটির পর্দা উঠবে ৫ ফেব্রুয়ারি। ৫ দিনব্যাপী উৎসবের পর্দা নামবে ৯ ফেব্রুয়ারি। খবরটি নিশ্চিত করেছেন তথ্য মন্ত্রণালয়ের উপসচিব মো. সাইফুল ইসলাম।

উপসচিব বলেন, “আমরা কলকাতার মানুষদের বাংলাদেশি ছবি দেখার সুযোগ করে দিতে চাই। সে জন্য এই আয়োজন। এখন চলছে সিনেমা সংগ্রহের কাজ। এবার উৎসব আরো বড় পরিসরে করা হচ্ছে। ৮টি স্থানে দেখানো হবে ছবি। সে জন্য আগের থেকে বেশি সিনেমা দেখানো হবে।”

জানা গেছে, দেশের ৩২টি সিনেমা দেখানো হবে উৎসবে। উৎসবে প্রদর্শনের জন্য ৩০ ডিসেম্বর চিঠির মাধ্যমে সাবটাইটেলসহ সিনেমাগুলো জমা দেওয়ার আহ্বান করে তথ্য মন্ত্রণালয়।

নির্বাচিত সিনেমাগুলো হলো—ছুঁয়ে দিলে মন, জালালের গল্প, আন্ডার কনস্ট্রাকশন, পদ্ম পাতার জল, বাপজানের বায়োস্কোপ, মুসাফির, কৃষ্ণপক্ষ, অজ্ঞাতনামা, আয়নাবাজি, সত্তা, গণ্ডি, আঁখি ও তার বন্ধুরা, সেরা নায়ক, পোড়ামন ২, দেবী, ফাগুন হাওয়ায়, আবার বসন্ত, ইন্দুবালা, শাহেনশাহ, অন্তর জ্বালা, মায়া- দ্য লস্ট মাদার, কাঠবিড়ালি, একাত্তরের গণহত্যা ও বধ্যভূমি, জন্মসাথী, গণ আদালত, হীরালাল সেন, কাঙ্গাল হরিনাথ, রাজাধীরাজ রাজ্জাক, ইসমাঈলের মা, ন ডরাই, শাটল ট্রেন ও ইতি, তোমারই ঢাকা।